রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

ধর্ষণ, নিপীড়নের বিরুদ্ধে জবি শিক্ষার্থীদের মৌন পদযাত্রা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০, ৫.১৫ পিএম

ফারহান আহমেদ রাফি
জবি প্রতিনিধি


সাম্প্রতিক সময়ে বেড়ে যাওয়া ধর্ষন ও নারীদের উপর নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে মৌন পদযাত্রা করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারন শিক্ষার্থীরা।

৬ অক্টোবর ( মঙ্গলবার) বেলা ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এই মৌন পদযাত্রা শুরু হয়ে রায়সাহেব বাজার মোড় ঘুরে হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল গেটে এসে শেষ হয় এই মৌন পদযাত্রা।

এ সময় উক্ত মৌন পদযাত্রা তে উপস্থিত ছিলেন ঢাকাতে অবস্থানরত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

মৌন মিছিল শেষে শিক্ষার্থীরা ধর্ষকদের ও নারীদের উপর নির্যাতন নিপীড়ন কারীদের গ্রেফতার করে অবিলম্বে দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে গৃহবধূকে নিজ ঘরে ধর্ষণ চেষ্টায় বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটে।

এ ঘটনার ৩২ দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়ার পর রোববার (৪ অক্টোবর) বিষয়টি প্রকাশ্যে আসে। এ ঘটনায় মামলা করা হয়েছে। উক্ত মামলায় এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে যায়, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা।

এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তাকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিও চিত্র ধারণ করে তারা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today