ধর্ষণ-নিপীড়ন: শাহবাগে বিক্ষোভ শুরু, স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমূখে যাত্রা

ধর্ষণ-নিপীড়ন: শাহবাগে বিক্ষোভ শুরু, স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমূখে যাত্রা

ক্যাম্পাস টুডে ডেস্ক


সারাদেশে সংঘটিত ধর্ষণ-নিপীড়নের ঘটনায় বিচারের দাবিতে শাহবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছে আন্দোলনকারীরা। আজ বুধবার তৃতীয় দিনের মতো ছাত্র জনতার ব্যানারের এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে।

প্রথম দিনের কর্মসূচি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ দাবি করেছে আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা জানান, বিক্ষোভ মিছিলটি শাহবাগ থেকে শুরু করে করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্দেশ্যে রওয়ানা করবে। বর্তমানে মিছিলটি কদম ফোয়ারা হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছে। সেখান থেকে ছাত্র জনতার ব্যানারে মিছিলটি স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করা হবে।

বিক্ষোভে সেভ আওয়ার উইমেন বাংলাদেশের সমাজকল্যাণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. রিফাতুল হক বলেন, ধর্ষকের কোনো পরিবার থাকে না। আমাদের বোনেরা, মায়েরা নিরাপদে থাকবে। আমরা দেখেছি, ধর্ষণের ঘটনায় সহজে ও যথাসময়ে বিচার হয় না। উল্টো ধর্ষকদের সাপোর্ট ও ব্যাকআপ দেওয়া হয়। এর জবাব দিতে হবে।

ছাত্র ইউনিয়নের কর্মীদের আহ্বানে সংঘটিত সড়ক অবরোধ কর্মসূচিতে যোগ দিয়ে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী সোমবার বলেন, বর্তমানে দেশে ধর্ষণ জৈবিক বিকারের চেয়ে ক্ষমতার বিকারে পরিণত হয়েছে। আপনারা লক্ষ্য করবেন, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া প্রায় প্রতিটি ধর্ষণের ঘটনার সঙ্গে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন, যুব সংগঠনের নেতাকর্মীরা জড়িত। সে সময় ‘ধর্ষণ সব জায়গায় হয়’ স্বরাষ্ট্রমন্ত্রীর এহেন মন্তব্য প্রমাণ করে তিনি পুরোপুরি ব্যর্থ। আমরা এই ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীকে আর দেখতে চাই না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *