বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ৫ শিক্ষার্থী বহিষ্কার

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০, ৩.৫১ পিএম
জাককানইবিতে 'ই' ইউনিটের ব্যাবহারিক পরীক্ষা ২৯ ডিসেম্বর

ফজলুল হক পাভেল, জাককানইবি প্রতিনিধি


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং এর দায়ে দ্বিতীয় ধাপে অভিযুক্ত আরো তিন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে বহিষ্কৃত মোট শিক্ষার্থীর সংখ্যা পাঁচ জন।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও পিএস টু ভিসি এস এম হাফিজুর রহমান জানান, গত ১৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল পাঁচটায় সিন্ডিকেট সভায় র‍্যাগিং বিরোধী কমিটির প্রতিবেদনের সুপারিশের প্রেক্ষিতে ফারহানা রহমান লিয়োনা এবং আল ইমরানকে র‍্যাগিংয়ের দায়ে মোট পাঁচ শিক্ষার্থী কে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীর মধ্যে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জাকির হোসাইন কে তিন শিক্ষাবর্ষ (৩ বছর) , একই বিভাগের তানবীরুল ইসলামকে দুই শিক্ষাবর্ষ (২ বছর) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসানকে দুই শিক্ষাবর্ষের (২বছর) জন্য বহিষ্কার করা হয়েছে।

পূর্বে সাময়িক বহিষ্কৃত তিন শিক্ষার্থীর মধ্য থেকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের তোয়াবা নুশরাত মিম ও একই বিভাগের শায়রা তাসনিম আনিকা কে ১ শিক্ষাবর্ষ (২ সেমিস্টার) এর জন্য বহিষ্কার করা হয়েছে এবং চারুকলা বিভাগের মৌমিতা পারভীনের সাময়িক বহিষ্কারাদেশ স্থগিত করে মুচলেকা গ্রহণ পূর্বক সতর্কতা জারি করেছে প্রশাসন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরানকে র‌্যাগিং করায় মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে পরলে প্রথমে দুইজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে অবস্থা গুরুতর হওয়ায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today