নজরুল বিশ্ববিদ্যালয়: অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে নাট্যকলা বিভাগ ও ছাত্রলীগ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

ফজলুল হক পাভেল, জাককানইবি প্রতিনিধিঃ বিভাগ উন্নয়ন ও পরিচালনার বরাদ্দকৃত টাকা থেকে বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের এককালীন অর্থনৈতিক সহযোগিতা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ।

বিভাগটির শিক্ষকরা অনলাইন সভার মাধ্যমে এই সিদ্ধান্তে পৌঁছেছে বলে জানান বিভাগটির বিভাগীয় প্রধান আল জাবির। শুক্রবার (২২মে) শিক্ষার্থীদের কাছে সহযোগিতা পৌঁছে দেয়া হচ্ছে।

বিভাগ উন্নয়ন ও পরিচালনা বাবদ যে অর্থ বরাদ্দ থাকে তা মূলত বিভাগের প্রয়োজনীয় উপকরণ ক্রয়, পরীক্ষা পরিচালনা, আপ্যায়ন, বিভিন্ন সামগ্রী ক্রয় ইত্যাদি বাবদ ব্যয় হওয়ার কথা থাকলেও বিভাগটি এই অর্থ করোনার এই সময়ে অস্বচ্ছল শিক্ষার্থীদের
সহযোগিতার কাজে ব্যবহার করার সিদ্ধান্ত নেয় বিভাগটি।

বিভাগীয় প্রধান আল জাবির আরো বলেন- “বিভাগ যাদের জন্যে কাজ করে তারা হলো শিক্ষার্থী। আর তাদের সমস্যায় বিভাগ না দাঁড়ালে বিভাগের উন্নয়ন সম্ভব নয়। তাই বিভাগে যাদের অর্থনৈতিক সহযোগিতা প্রয়োজন দুর্যোগের এই সময়ে তাদের দেয়ার সিদ্ধান্ত আমরা নিয়েছি। আমরা বিভাগের শিক্ষকরা এক সিদ্ধান্তে পৌছে তা উপাচার্য স্যারকে অবগত করে বাস্তবায়ন করছি।”

অপরদিকে ব্যবসায় অনুষদের পাশে দাঁড়িয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ শাখার সাবেক ছাত্রলীগের নেতা কর্মীরা।

অনুষদ অন্তর্ভুক্ত ৩৮ জন শিক্ষার্থীর মধ্যে এককালীন অর্থ উপহার হিসেবে প্রদান করেছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ শাখার ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায় অনুষদ ছাত্রলীগের সাবেক এক সংগঠক বলেন- এই মহামারীর সময়ে আমরা যারা অনুষদের ছাত্রলীগের সাবেক নেতাকর্মী ছিলাম তাদের সম্মিলিত চেষ্টায় ৩৮ জন ভাই বোনের পাশে দাঁড়াতে পেরেছি। এই সংকট সময় আরো বৃদ্ধি পেলে ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তৌহিদুল ইসলামের পরিবারের মাঝেও ঈদ উপহার প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল শনিবার (২৩ মে) এর মধ্যে বিকাশ এবং রকেট এর মাধ্যমে এককালীন এই উপহার পৌঁছে দেয়া হবে শিক্ষার্থীদের ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment