নটর ডেম কলেজের ডেমো পরীক্ষা স্থগিত

নটর ডেম কলেজের ডেমো পরীক্ষা স্থগিত

ডেস্ক রিপোর্ট


রাজধানীর মিশনারী চার্জ নিয়ন্ত্রিত নটর ডেম কলেজের একাদশ শ্রেণীতে ভার্চুয়াল পদ্ধতিতে আবেদনকৃত শিক্ষার্থীদের ডেমো পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বেলা এগারটা থেকে অনলাইনে ডেমু পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। এতে সকল বিভাগের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অংশ নেয়ার সুযোগ ছিল।

কিন্তু আজ সকালে পরীক্ষা শুরুর প্রায় একঘন্টা আগে কলেজের নির্দিষ্ট নম্বর থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ডেমু পরীক্ষা স্থগিতের মেসেজ পাঠানো হয়। অধ্যক্ষের পক্ষ থেকে পাঠানো মেসেজে বলা হয়, “অনিবার্য কারণবশত আজ নটর ডেম কলেজ ভর্তির ডেমু পরীক্ষা স্থগিত। পরবর্তী নির্দেশনা কলেজ ওয়েবসাইটে দেয়া হবে। অধ্যক্ষ।”

এর আগে গত ২৩ আগস্ট কলেজ কর্তৃপক্ষ ডেমু পরীক্ষা নেয়ার নির্দেশনা জারি করে। সেখানে বলা হয়- একজন পরীক্ষার্থী শুধু একবারই পরীক্ষায় অংশ নিতে পারবে। যেহেতু দ্বিতীয়বার লগইন করার সুযোগ নেই সেহেতু নিরবচ্ছিন্ন ইন্টারনেট (পর্যাপ্ত ডাটাসহ) ও বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করতে হবে। নির্দিষ্ট সময় পার হয়ে গেলে পরীক্ষায় আর অংশগ্রহণের কোনো সুযোগ নেই।

এই নির্দেশনা পাওয়ার পর শিক্ষার্থীরা প্রস্তুতি শেষ করে। কিন্তু শুরুর একঘন্টা আগে ডেমু পরীক্ষা স্থগিত করার সমালোচনা করছেন ভর্তিচ্ছুরা। তারা বলছেন, রাতে পরীক্ষা কনফার্ম করে মেসেজ দিল, সকালে স্থগিত করল। নিরবচ্ছিন্ন ইন্টারনেটের জন্য ডাটা কিনতে হলো। এই টাকার কী হবে?
এদিকে সকাল সাড়ে দশটা পর্যন্ত পরীক্ষা স্থগিতের সুনির্দিষ্ট কারণ জানায়নি নটর ডেম কলেজ কর্তৃপক্ষ। কলেজের ওয়েবসাইটেও কোন বিজ্ঞপ্তি আপডেট করা হয়নি। আজকে ডেমু পরীক্ষা নেয়ার নির্দেশনা দিয়ে গত ২৩ আগস্ট জারি করা বিজ্ঞপ্তিটি ওয়েবসাইটের উপরের বারে স্ক্রুল করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *