বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

নবাগতদের বরণ করে নিলো হাবিপ্রবি গ্রীন ভয়েস

  • আপডেট টাইম সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০, ১০.২৮ পিএম

তানভির আহমেদ, হাবিপ্রবি প্রতিনিধি


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) নবীন বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) পরিবেশবাদী যুব সংগঠনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ বিকেল ৪টার দিকে এ অনুষ্ঠান শুরু হয়।

নাজমুল হুদার সভাপতিত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। বিশেষ অতিথি হিসেবে উপদেষ্টা মণ্ডলীর সদস্য ড. মোঃ শোয়াইবুর রহমান, প্রফেসর রোজিনা ইয়াসমিন লাকি, প্রফেসর ড. ইমরান পারভেজ, সহকারী অধ্যাপক সাইফুদ্দিন দুরূদ, রুবায়েত আল ফেরদৌস নোমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ” মানবসৃষ্ট বিভিন্ন কারনে পরিবেশ দূষিত হচ্ছে “যার ফলে হুমকির মুখে পড়ছে আমাদের দৈনন্দিন জীবন। আর গ্রীণ ভয়েস সুস্থ-সুন্দর বাসযোগ্য পরিবেশ রক্ষার দায়িত্ব নিয়ে সেই কাজটি করে যাচ্ছে। গ্রীন ভয়েসের ছোট -বড় বিভিন্ন প্রোগ্রামে আমি গিয়েছি, তাদের কার্যক্রম গুলো দেখেছি। অত্যন্ত যুক্তিযুক্ত এবং বাস্তবধর্মী কাজ গুলো তারা করছে। তোমরা যারা এর সাথে যুক্ত হয়েছে তাদের সকলের জন্য আমার শুভ কামনা থাকবে।

আমি মনে করি, একজন ছাত্র বিশ্ববিদ্যালয়ে আসলো ৪ বছর পর একটা সার্টিফিকেট নিয়ে বের হয়ে চলে গেলো তার দায়িত্ব শেষ এমন ভাবনার সুযোগ নেই । চাকরির বাজারে প্রতিযোগিতা করে নিজেদের যোগ্য প্রমানিত করতে হবে। এক্ষেত্রে যাদের এক্সট্রা কারিকুলাম একটিভিতে ভালো তুলনামূলক ভাবে তারাই বেশি প্রাধান্য পাবে।

সভাপতির বক্তব্যে নাজমুল হুদা বলেন, “আমরা নবীনদের ফুল দিয়ে বরণ করে নিলে দুদিন পর সেই ফুল নষ্ট হয়ে যাবে, তাই আমরা গাছের চারা দিয়ে নবীনদের বরণ করে নিলাম। আমরা বিশ্বাস করি, গাছ একটি জীবন, আর আমরা একটি জীবন তাদের হাতে তুলে দিলাম। আমাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় এ পৃথিবী বাসযোগ্য হয়ে টিকে থাকবে বহুকাল”।

এদিন অনুষ্ঠান শেষে নবীন শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today