না ফেরার দেশে আইভেরি কোস্টের প্রধানমন্ত্রী

না ফেরার দেশে আইভেরি কোস্টের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক টুডেঃ

না ফেরার দেশে আইভেরি কোস্টের প্রধানমন্ত্রী আমাদৌ গন কুলিবালি মারা গেছেন। এ ঘটনায় এক টুইট বার্তায় দেশটির রাষ্ট্রপতি অলাসনে ওউতাতারা গভীর শোক প্রকাশ করেছেন।বিষয়টি নিশ্চিত করেছে বার্তা সংস্থা সিএনএন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে,
স্থানীয় সময় বুধবার (৮ জুলাই) বিকেলে রাষ্ট্রপতি প্যালেসে মন্ত্রীসভার বৈঠকে অংশ নেওয়ার পর তিনি এই বিবৃতি দেন।বিবৃতিতে রাষ্ট্রপতি ৩০ বছরের সময়কালে প্রধানমন্ত্রীকে তার নিকটতম সহযোগী হিসাবে বর্ণনা করেছেন।

৬১ বছর বয়সী কুলিবালি এই বছরের অক্টোবরের রাষ্ট্রপতি নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী হিসাবে নির্বাচন করার কথা ছিলো। সম্প্রতি তিনি স্বাস্থ্য পরীক্ষার ফ্রান্সে দুই মাস অবস্থান করছিলেন। ৪ মে পিটি-সালপাত্রিয়ার হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকের পরামর্শ অনুসারে কয়েক সপ্তাহ বিশ্রাম শেষে বৃহস্পতিবার (৯ জুলাই) তার কাজে যোগ দেয়ার কথা ছিলো।

কুলিবালির মৃত্যুতে এক টুইটারে রাষ্ট্রপতি ওউতাতারা বলেন, ‘কুলিবালির মতো একজন রাষ্ট্রনায়কের স্বদেশের প্রতি আনুগত্য, নিষ্ঠা ও ভালবাসাকে আমি সালাম জানাই’।

তিনি আরো বলেন, ‘কুলিবালি জাতির প্রতি দুর্দান্ত দক্ষতা এবং চূড়ান্ত আনুগত্যের আইভেরিয়ান নেতাদের তরুণ প্রজন্মকে মূর্ত করেছে’।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *