না ফেরার দেশে নোবিপ্রবি শিক্ষার্থী সাইফ

না ফেরার দেশে নোবিপ্রবি শিক্ষার্থী সাইফ

নোবিপ্রবি প্রতিনিধি


সবাইকে কাদিয়ে না ফেরার দেশে চলে গেলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মেধাবী শিক্ষার্থী মো: সাইফ উদ্দিন। বেশ কিছু দিন ধরে তিনি কিডনি জনিত রোগে ভুগছেন। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে

বুধবার ১৯ আগস্ট রাজধানীর মুগদা হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন। হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, সাইফ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্স এর ৩য় বর্ষের শিক্ষার্থী।মার্চের শেষ দিকে শারীরিক বিভিন্ন ধরনের অসুস্থতা দেখা দেয়। তবে দেশে করোনাভাইরাসের ভয় প্রকোপ আকারে থাকায় গ্রাম্য ডাক্তারের চিকিৎসায় চলতে থাকে। অবস্থার অবনতি হলে নোয়াখালীর মাইজদীতে ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করে জানা যায় দুটি কিডনি ইনফেকশন হয়ে প্রায় শেষ অবস্থায়।

এরপর ঢাকা উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হসপিটালে প্রখ্যাত নেপ্রোলজিস্ট ডা. ইউশা আল আনসারী এর অধীনে কিছুদিন চিকিৎসা চলে। শারীরিক কোন পরিবর্তন দেখা না গেলে ডাক্তারের সাথে যোগাযোগ করা হয়। এতে ডাক্তার হতাশার কথা শুনিয়ে জানালেন, ঔষধ খেয়ে কিছুদিন বাঁচলেও সুস্থ হওয়ার কোন সম্ভাবনা নাই। এজন্য যতদ্রুত সম্ভব কিডনি ট্রান্সপ্লান্ট করার পরামর্শ দেন।

পরবর্তীতে সাইফ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি তিনি করোনায় আক্রান্ত হন। হসপিটালে করোনা ইউনিটে জায়গার সংকুলন না হওয়ায় মুগদা হসপিটালে সাইফকে স্থানান্তর করা হয়। সেখানে করোনা ইউনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *