রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:২৬ অপরাহ্ন

নিজ বিশ্ববিদ্যালয় বাসে নোবিপ্রবি ছাত্রী যৌন হয়রানির শিকার

  • আপডেট টাইম বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০, ৩.৫৬ পিএম

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবি প্রতিনিধি


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক ছাত্রীকে চলন্ত বাসে যৌন হয়রানির ঘটনা ঘটেছে। তবে নিজের প্রচেষ্টায় বেঁচে গেছেন ওই ছাত্রী। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্রী। এ ঘটনায় এখন পর্যন্ত জড়িতদের শনাক্ত করা যায়নি।

নোয়াখালীর মাইজদী বাজার এলাকা থেকে সকাল ৮ টার সময় ভার্সিটি আসার পথে বিশ্ববিদ্যালয়ের একটি বাসে ওই ছাত্রী যৌন হয়রানির শিকার হন।

২৯ জানুয়ারি (বুধবার) সকালে এ ঘটনা ঘটলে ভুক্তভোগী ওই ছাত্রী প্রক্টর অফিস বরাবর অভিযোগ করলে বিষয়টি নজরে আসে।

অভিযোগ সূত্রে জানা যায়, সকাল ৮ টার সময় মাইজদী বাজার থেকে বাস ছাড়ার কিছুক্ষণ পরেই একটি অচেনা লোক বাসে উঠে পড়ে। বাসে অন্যান্য শিক্ষার্থী না থাকায় লোকটি ঐ ছাত্রীর পিছন থেকে শরীরে হাত দিয়ে যৌন হয়রানির চেষ্টা করে এসময় ভুক্তভোগী ছাত্রী জোরে আওয়াজ করলে লোকটি বাস থেকে নেমে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিছে এখন পর্যন্ত নিজেকে অশান্ত মনে হচ্ছে। এইরকম ঘটনা প্রায় সময় বাসে ঘটে। অনেক শিক্ষার্থীরা এসব ঘটনা শিকার হয়েও কারো কাছে বলতে পারেনা। অতিদ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান ভুক্তভুগী শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর বান্ধবী বলেন, এভাবে একের পর এক যৌন হয়রানির ঘটনা ঘটলে আমরা ভবিষ্যতে নিরাপত্তা পাবো কোথায় যেখানে একজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসেই নিরাপদ নয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, তিন সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। আজকের মধ্যেই তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং এ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today