নিহতদের পরিবার ও দগ্ধ প্রত্যেকের জন্য ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

নিহতদের পরিবার ও দগ্ধ প্রত্যেকের জন্য ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

ক্যাম্পাস টুডে ডেস্ক

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় নিহতদের পরিবার ও দগ্ধ প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার রিটটি করেন।

আবেদনে এ ঘটনায় কাদের দায়িত্বে অবহেলা রয়েছে, তা নির্ধারণ করার নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন সেবা সংস্থা যেমন গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ এবং টেলিফোনের লাইন নিয়মিত দেখভালের নির্দেশনা চাওয়া হয়েছে।

আবেদনকারীর আইনজীবী নারায়ণগঞ্জের বাসিন্দা সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার সাংবাদিকদের বলেন, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চে সোমবার সকালে রিটটি উপস্থাপন করেছি। আদালত আবেদনটি মঙ্গলবারের (৮ সেপ্টেম্বর) কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন।

এর আগে গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে একসঙ্গে ছয়টি এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।সেখানে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *