বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০১:৫৩ অপরাহ্ন

নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

  • আপডেট টাইম রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ৮.০৮ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়।

রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় নুরের বিরুদ্ধে মামলাটি করা হয়। ব্রাহ্মণবাড়িয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম (প্রথম আদালত) আয়েশা বেগমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের করা মামলার এজাহারে বলা হয়, গত ১৬ ডিসেম্বর রাত ৮টায় নুরুল হক তার ফেসবুক আইডি থেকে সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে সাধারণ মানুষকে উসকে দেয়ার হীন মানসিকতার আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক তথ্য-উপাত্ত প্রকাশ করেন। যেমন- স্বাধীন বাংলাদেশের সংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বারবার ‘অবৈধ অনির্বাচিত সরকার’ বলা, বাংলাদেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী সংগঠন আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শ বিরোধী’, ছাত্রলীগের কর্মীদের বারবার ‘কুলাঙ্গার’ এবং বাংলাদেশ সরকারকে ‘বিদেশি পা-চাটা তাবেদার সরকার’ বলেছেন।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী একরাম হোসেন গণমাধ্যমকে জানান,নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলাটি আদালত আমলে নিয়েছেন। এখন এটি আদেশের অপেক্ষায় রয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today