নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রী ধর্ষণের মামলা, বিষয়টি গুরুত্বসহ দেখছি: প্রক্টর

নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রী ধর্ষণের মামলা, বিষয়টি গুরুত্বসহ দেখছি: প্রক্টর

ঢাবি টুডে


বিয়ের প্রলোভনে ধর্ষণ, সহায়তা ও হুমকি প্রদানের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে করা ধর্ষণ মামলা করেছেন একই বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে তিনি জানানা, এ বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। ঘটনাটি আমরা বিভিন্ন গণমাধ্যম থেকে শুনেছি। ওই ছাত্রী আমাদের কাছেও বিষয়টি জানিয়েছে। আমরা আগেই বলেছি, দেশের যে প্রান্তেই হোক আমাদের কোন শিক্ষার্থী সমস্যায় পড়লে আমরা তাকে সহযোগিতা করবো।

প্রক্টর বলেন, ‘আজ যে ছাত্রটি আত্মহত্যা করেছে তার বিষয়েও আমাদের পক্ষ থেকে যা করার ছিল, আমরা করছি। ছাত্রী ধর্ষণের বিষয়টিও আমরা গুরুত্ব সহকারে দেখছি। এ বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

জানা যায়, বিয়ের প্রলোভনে ধর্ষণ, সহায়তা ও হুমকি প্রদানের অভিযোগে রবিবার রাতে লালবাগ থানায় ডাকসু ভিপি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে পড়ুয়া ওই ছাত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *