পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নোবিপ্রবিতে সিওয়াইবির মানববন্ধন

পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নোবিপ্রবিতে সিওয়াইবির মানববন্ধন

নোবিপ্রবি টুডেঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভোক্তা অধিকার সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) শাখার উদ্যোগে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিওয়াইবি নোবিপ্রবি শাখার সভাপতি মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় মঙ্গলবার দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় সিওয়াইবি নোবিপ্রবি শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন এবং আগামী এক সপ্তাহ (১৯-২৬ নভেম্বর) পেঁয়াজ বর্জনের শপথ পাঠ করে।

শপথ বাক্যটি হলো- “আমি শপথ করিতেছি যে, সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধির অপরাধ। এর মাধ্যমে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ হয়। সিন্ডিকেটের নির্ধারিত মূল্যে পণ্য কেনা মানে এই অপরাধীদের প্রশ্রয় দেয়া। তাই সিন্ডিকেট করে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করছি এবং ঘৃণা প্রকাশ করছি।

একই সঙ্গে আমি শপথ করছি যে, বাজার নিয়ন্ত্রণে আনতে আগামী ৭ দিন (১৯-২৬ নভেম্বর) নিজে পেঁয়াজ খাবো না, বাসায়ও পেঁয়াজ ঢুকতে দেব না। এছাড়া স্বজন, প্রতিবেশীদেরও পেঁয়াজ খাওয়া বন্ধ করার অনুরোধ করছি।”

উল্লেখ্য ভোক্তা অধিকার সংগঠন সিওয়াইবি এর কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের নোবিপ্রবি প্রতিনিধি মাইনুদ্দিন পাঠান।



সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *