নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আন্তর্জাতিক হাল্ট প্রাইজ প্রতিযোগিতা ২০২০ এর চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে।

৯ জানুয়ারী বৃহস্পতিবার বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদারুল আলম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, আইআইএসর ডিরেক্টর ড. আবদুল্লাহ-আল মামুন, হাল্ট প্রাইজের আহ্বায়ক শামীমা ইয়াসমিন, জুরিবোর্ড সদস্যগণ প্রমুখ।

হাল্ট প্রাইজ-২০২০ এর গ্রান্ড ফাইনালে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে নোবিপ্রবি এন ফাইবার।তারা নিজেদের আইডিয়াকে উপস্থাপন করতে এবার চীন যাবে। প্রতিযোগিতায় রানার আপ হয় ওমেন এমিনিটিস। বিজয়ী দলটির অাইডিয়া চুড়ান্ত ভাবে নির্বাচিত হলে বিজয়ী দলটি তাদের বিজনেস আইডিয়া বাস্তবায়নের জন্য পাবে ১ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা। হাল্ট প্রাইজ জাতিসংঘ, বিল ক্লিনটন ইনিসিয়েটিভস এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুলের যৌথ আয়োজন যা বিশ্বের ১০০ এর অধিক দেশে আয়োজিত সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা।

উল্লেখ্য, এ বছর নোবিপ্রবিতে বাছাই পর্বে ৩৪ টি টিম অংশগ্রহণ করে। বাছাই পর্ব থেকে ৮ টি দল চুড়ান্ত পর্বে অংশগ্রহণ করার সুযোগ পায়।অার হাল্ট প্রাইজের মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবসাস।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment