নোবিপ্রবি: জুনিয়র কর্তৃক হেনস্থা, সিনিয়রের আত্মহত্যা চেষ্টা

নোবিপ্রবি: জুনিয়র কর্তৃক হেনস্থা, সিনিয়রের আত্মহত্যা চেষ্টা

নোবিপ্রবি টুডে


জুনিয়র কর্তৃক হেনস্তার শিকার হয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সিনিয়র এক শিক্ষার্থী আত্মহত্যা চেষ্টা করে। অজ্ঞান অবস্থায় নোয়াখালী সদর হসপিটালে ভর্তি করা হয় তাকে। হামলার শিকার সাব মিয়া সোহেল বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজম্যান্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ফলিত গণিত বিভাগ ৩য় বর্ষের শিক্ষার্থী সাকিবুল হাসান দূর্জয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে সাব মিয়া সোহেলকে ডেকে পাঠায়। সোহেল নীল দীঘি পাড়ে আসলে তার দেয়া স্ট্যাটাসের জন্য জিজ্ঞাসাবাদ করা হয়।

এসময় ভুক্তভোগী তার দেয়া স্ট্যাটাসের জন্য ক্ষমা চায়। এসময় সোহেলের কথায় কর্ণপাত না করে দূর্জয় তার দলবল নিয়ে সোহেলের উপর ঝাঁপিয়ে পড়ে এবং চরমভাবে হামলা চালায়।

জানা যায়, ভুক্তভোগী সাব মিয়া সোহেল দুর্জয়ের ও তার গার্লফ্রেন্ডের একটি অস্পষ্ট ছবি (পেছন থেকে তোলা) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করে। এই ছবিকে কেন্দ্র করে সোহেলের উপর ক্ষোভে ফেটে পড়ে দুর্জয় ও তার সঙ্গীরা।

এসময় দূর্জয়ের গার্লফ্রেন্ড মারিয়াম সিদ্দিকা জেমি, সোহেলকে কান ধরিয়ে হাঁটায় এবং চরমভাবে লাঞ্ছনা করে। জানা যায়, জেমি, সোহেল একই ডিপার্টমেন্টের জুনিয়র শিক্ষার্থী।

এদিকে জুনিয়র কর্তৃক লাঞ্ছনা সহ্য করতে না পেরে হামলা পরবর্তীতে সোহেল আত্মহত্যা চেষ্টা করলে অজ্ঞান হয়ে পড়ে। পরবর্তীতে সহপাঠীরা তাকে নোয়াখালী সদর হসপিটালে নিয়ে যায়। এই রিপোর্টের পূর্ব পর্যন্ত ভুক্তভোগী অজ্ঞান অবস্থায় হসপিটালে ভর্তি রয়েছে ।

এই হামলার ঘটনায় সাকিবুল হাসান দূর্জয়ের সাথে সমাজকর্ম ২০১৮-১৯ বর্ষের সোহান ও একই সেশন বাংলা বিভাগের তানভীর মাহতাব সামি। এছাড়া নাম জানা যানা যায়নি এমন আরও ১০ জনের মত উক্ত হামলায় অংশ নেয় বলে সোহেলের সহপাঠীরা জানান।

হামলার বিষয়ে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, “এ হামলার ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হলে বিশ্ববিদ্যালয় আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে গেলে হামলাকারীরা সাংবাদিককে হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *