শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন, এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন, এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

নোবিপ্রবি টুডে


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগের শিক্ষকরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন। ওই বিভাগের সাথে শিক্ষকের সাথে শিক্ষার্থীর অসংগতিমূলক আচরণকে কেন্দ্র করে বিভাগের শিক্ষকরা এই কর্মসূচীর ঘোষণা দেন।

জানা যায়, ২৮ জানুয়ারি, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ক্লাস টেস্ট পরীক্ষায় এক শিক্ষকদের সঙ্গে এক শিক্ষার্থী দুর্ব্যবহার করে। বুধবার (২৯ জানুয়ারি) সেই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে থেকে সকল ধরনের ক্লাস,পরীক্ষা বর্জন করেন ওই বিভাগের শিক্ষকরা।

এ ব্যাপারে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান (সভাপতি) ড. মাহবুবুর রহমান বলেন, “শিক্ষকদের সম্মান করা শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য। সেখানে এমবিএ’র একজন শিক্ষার্থী কীভাবে একজন শিক্ষকের সাথে বেয়াদবি করে আমার বোধগম্য নয়। আমাদের সহকর্মী’র সাথে যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে আমরা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করেছি।”

তিনি আরো বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টান্তমূলক বিচার না করা পর্যন্ত আমরা সকল ধরনের ক্লাস, পরীক্ষা বর্জন করলাম।”

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (উপাচার্য) অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, “অভিযুক্ত ওই শিক্ষার্থীকে আমরা সাময়িক বহিষ্কার করেছি। ঘটনার তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিব।”

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *