নয়া উপাচার্য আসলেন, ২ দফা দাবিতে তাঁরা ফের বসলেন

নয়া উপাচার্য আসলেন, ২ দফা দাবিতে তাঁরা ফের বসলেন

বশেমুরবিপ্রবি টুডে


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সাম্প্রতিক নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব দায়িত্ব গ্রহণ করেন। নতুন উপাচার্য দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিন থেকেই ফের চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন পরিশোধের দাবি বাস্তবায়নে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মচারীরা।

আজ বুধবার (০৯ সেপ্টেম্বর) তৃতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ মিছিল করছেন অস্থায়ী কর্মচারীরা।

চাকরি স্থায়ীকরণ আন্দোলনকারী কর্মচারীদের পক্ষে মোস্তাফিজুর রহমান জানান, ইতোপূর্বে আমরা ৩ দফা দাবিতে কর্মসূচি পালন করেছি। তবে স্থায়ী নিয়োগ এবং নীতিমালা অনেকটা একই দাবি হওয়ায় বর্তমানে অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ এবং বকেয়া বেতন পরিশোধ, এই ২টি দাবি আদায়ে কাজ করছি।

বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব জানান, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের অস্থায়ী চাকরি হবে সেটা মেনে নেয়া যায় না। কর্মচারীদের চাকরি অস্থায়ী হওয়ার ব্যাপারে আমি জ্ঞাত ছিলাম না ৷ তবে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এবং ডিনদের সঙ্গে আলোচনার মাধ্যমে ২-৩ বছরের অভিজ্ঞ এবং দক্ষ কর্মচারীদের নিয়োগ করা হবে।

তিনি বলেন, কর্মচারীদের বেতন ইউজিসি থেকে পাঠানো হয় ৷ সেক্ষেত্রে ইউজিসি যদি বেতন পাঠায় তাহলে কর্মচারীদের বেতন অবশ্যই পরিশোধ করা হবে। তবে তার আগে রেজিস্ট্রার এবং ডিনদের সঙ্গে অবশ্যই আলোচনা করতে হবে।

উল্লেখ্য, প্রায় ১৩ মাস যাবৎ অস্থায়ী কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ রয়েছে। এর প্রেক্ষিতে তিন দফা দাবি নিয়ে তারা ২০১৯ সালের নভেম্বর থেকে নানা আন্দোলন কর্মসূচি পালন করে আসছেন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *