পথশিশুদের পাশে স্মাইল শাটেল

পথশিশুদের পাশে স্মাইল শাটেল

মো মিনহাজুল ইসলাম
বিশেষ প্রতিনিধি


করোনা কালীন এই সময়ে সবচেয়ে খারাপ অবস্থায় আছে রাস্তার অসহায় শিশুরা। আর এই অসহায়, ছিন্নমূল পথশিশু ও হত-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে স্মাইল শাটেল (Smile Shuttle) নামের একটি অলাভজনক সংগঠন। ‘এক বেলার তৃপ্তি’ নামক এক প্রজেক্ট নিয়ে ২৩ সেপ্টেম্বর (বুধবার) দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকার প্রায় ৪১ জন পথশিশু ও অসহায় মানুষকে একবেলার খাবার দিয়েছে সংগঠন টি।

করোনার আগে স্মাইল শাটেল সংগঠনটি গড়ে উঠলেও, কোনো প্রাতিষ্ঠানিক কার্যক্রমে যাওয়ার আগেই পুরো বিশ্বের মতন মুখোমুখি হয় করোনার। তবে সকল বাধা কাটিয়ে কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।

স্মাইল শাটেলের প্রতিষ্ঠাতা সদস্য মাহফুজ রহমান জানান, ” আমরা ১৯ জন মিলে আমাদের (এক বেলার তৃপ্তি) নামক এই প্রজেক্টটি সম্পন্ন করেছি। ইনশাআল্লাহ ভবিষ্যতে আমাদের স্মাইল শাটেল তার কার্যক্রম চালিয়ে যাবে, আমরা চেষ্টা করবো যতটুকু সম্ভব ভালো ভালো উদ্যোগ গ্রহণ করার। অসহায় ও ছিন্নমূল মানুষকে সাহায্য করে, তাদের মুখে হাসি ফোটানোই আমাদের লক্ষ্য।”

দেশের বেশ কয়েকটি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই স্মাইল শাটেল সংগঠনটি গড়ে উঠেছে , তবে সদস্যদের বেশিরভাগই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্যদের মতে খুব শীঘ্রই আরো বিস্তার লাভ করবে তাদের স্মাইল শাটেল সংগঠন। সংগঠনটির স্লোগান হলো -” ( brings smile for every creature) প্রতিটি সৃষ্টির মুখে হাসি ফোটানোই আমাদের লক্ষ্য।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *