“পবিপ্রবিতে হাল্ট প্রাইজের নতুন কমিটি”

“পবিপ্রবিতে হাল্ট প্রাইজের নতুন কমিটি”

আব্দুল্লা আল মৃদুল


“লিডিং এ জেনারেশন টু চেইঞ্জ দ্যা ওয়ার্ল্ড” এই লক্ষ্য কে সামনে রেখে বৈশ্বিক পরিবর্তনের উদ্দেশ্যে তরুণদের নেতৃত্বদানের স্বপ্নকে বাস্তবায়ন করতে সাহায্য করা শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত “হাল্ট প্রাইজ” পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ২০২০-২১ কার্য বছরের নতুন কমিটি ঘোষণা করেছে গত ২৬ শে জুলাই।

ব্যবসায় প্রশাসন এবং ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থী জাহিদ Dj Bmjvg কে ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নিযুক্ত করে ২ জন এসিস্টেন্ট ক্যাম্পাস ডিরেক্টর সহ মোট cwPk সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

এর মধ্যে কমিউনিকেশন এন্ড প্রমোশন টিমে ৫ জন,মিডিয়া এন্ড ডকুমেন্টেশন টিমে ৪ জন,ইভেন্ট ম্যানেজমেন্ট টিমে ৪ জন,লজিস্টিক টিমে ৪ জন,রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট টিমে ৩ জন,কর্পোরেট আ্যফায়ার্স টিমে ৩ জন,ফিন্যান্স টিমে ২ জন সহ পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।কমিটি গঠনের পরপরই গত ৩০ শে জুলাই “হাল্ট প্রাইজ” পবিপ্রবির ক্যাম্পাস ডিরেক্টর নবগঠিত কমিটির সকল সদস্যের উপস্থিতিতে অনলাইন মিটিং এর মাধ্যমে সকলের দায়িত্ব সুষ্ঠু ভাবে বন্টন সহ কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।

উল্লেখ্য ২০০৯ সালে প্রতিষ্ঠিত হওয়া আন্তর্জাতিক এই সংগঠনটি ২০১০ সাল থেকে প্রতি বছর প্রধান একটি বৈশ্বিক সমস্যা (যেমনঃ শিক্ষা, খাদ্য, পরিবেশ, জ্বালানি, চিকিৎসা) বাছাই করে এবং সেটি ব্যবসায়ের মাধ্যমে সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বায়ন করে আসছে।প্রতিবছর তাঁদের এই লক্ষ্যে আয়োজিত প্রতিযোগিতাটিতে বিশ্বের বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয় যেমন- হার্ভার্ড, ক্যামব্রিজ, সাউথ ক্যালিফোর্নিয়াসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়সমূহ অংশগ্রহণ করে থাকে। যার মাধ্যমে জাতিসংঘের চিহ্নিত সমস্যা সমাধান এবং তা বাস্তবায়নের লক্ষ্যে ব্যবসায়িক পরিকল্পনার জন্য ১ মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করে থাকে “হাল্ট প্রাইজ”।উক্ত সংগঠনকে জাতিসংঘ এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও তার সংগঠন গ্লোবাল ইনিশিয়েটিভ এর অধীনে একটি উদ্যোক্তা তৈরির কারখানাও বলা হয়ে থাকে ।

তাই এই সংগঠনের লক্ষ্য ও উদ্দ্যেশ্য এবং সেইসঙ্গে আগামী বছর অনুষ্ঠেয় প্রতিযোগিতার বিষয় “ফুড ফর গুড” চ্যালেঞ্জকে সামনে রেখে পরিকল্পনা অনুযায়ী কাজ চালানোর প্রতিশ্রুতি দেন “হাল্ট প্রাইজ” পবিপ্রবির ক্যাম্পাস ডিরেক্টর জাহিদুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *