পরীক্ষায় নকলের অভিযোগে ২২ শিক্ষার্থীকে বহিষ্কারসহ শাস্তি প্রদান

পরীক্ষায় নকলের অভিযোগে ২২ শিক্ষার্থীকে বহিষ্কারসহ শাস্তি প্রদান

ইবি প্রতিনিধি


পরীক্ষায় নকলের দায়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করেছে কতৃপক্ষ। রবিবার শৃঙ্খলা কমিটির ৫৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পরিক্ষা নিয়ন্ত্রক জানিয়েছে।

এতে ১ শিক্ষার্থীকে দুই বছরের জন্য, ৩ শিক্ষার্থীকে ১ বছরের জন্য ও ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। এছাড়াও ১২ শিক্ষার্থীর একটি কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক সূত্রে, পরীক্ষায় নকলের দায়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব আহমেদ তুহিনকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আতিকুর রহমান, সাইফুল ইসলাম ও ইইই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আবু তালেবকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

একই সাথে বায়োমেডিকেল এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আমিনুর রহমান রাব্বি, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজির আলম, জুলিয়াত ইসলাম, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তাহসিন বিন আল হাসান বাপ্পী, ব্যাবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মাহবুবুল ইসলাম ও সৌরভ আল আমিনকে এক সেমিস্টারের জন্য বহিস্কার করা হয়েছে।

অন্যদিকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাহফুজ হোসাইন ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নুর মোহাম্মদ, আবুল কাশেম, ইমন হোসাইন, রাকিবুল হাসান, হাসিনা খাতুন, সুমাইয়া খাতুন, শিবলী আল সাদিক ও সাকিব হোসাইনের একটি কোর্সের পরীক্ষা বাতিল করা হবে।

শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলুসহ সকল অনুষদের ডিনরা।

এ বিষয়ে ভারপ্রাপ্ত পরিক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ বলেছেন,‘ শৃঙ্খলা কমিটির সভায় ২২ শিক্ষার্থীর বিভিন্ন মেয়াদে শাস্তির বিষয়টি সুপারিশ করা হয়েছে । পরবর্তী সিন্ডিকেট সভায় বিষয়টি চূড়ান্ত করা হবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *