বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২৪ অপরাহ্ন

পাঠদান চলছে ভাঙাচোরা ঘরে

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯, ৮.৪৩ পিএম

সারাদেশ টুডেঃ-    কক্ষ সঙ্কটের কারণে ব্যাহত হচ্ছে পাঠদান, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় আধুনগর হাজী মোস্তাক আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে। ভাঙাচোরা বেড়া ও টিনের ছাউনির কক্ষে চলছে লোহাগাড়া উপজেলার আধুনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

সম্প্রতি  ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন (স্থানীয় সংসদ সদস্য)  এর প্রচেষ্টায় প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়।২০০৮ সালে আধুনগর হরিনা এলাকার চৌধুরী জিয়াউল হক তার বাবা মরহুম হাজী মোস্তাক আহমদ চৌধুরীর নামকরণে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। বিদ্যালয়টিতে বর্তমানে চার শতাধিক ছাত্র-ছাত্রী রয়েছে ।আর ১৪ জন শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী আছে । বিদ্যালয়ের কোনো ভবন না থাকায় স্থানীয়দের আর্থিক সহায়তায় নির্মাণ করা হয় একটি বেড়ার ঘর।  ৪টি কক্ষ নিয়ে চালানো হয় শিক্ষা কার্যক্রম। সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে বেড়ার এই ঘরটিরও এখন বেহাল দশা ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যরঞ্জন দাশ জানান, “ভারী বর্ষণের ফলে ছাউনি ফুটো হয়ে গেছে। চারপাশে বাঁশের বেড়াগুলো নষ্ট হয়ে গেছে। ফলে রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে ছাত্র-ছাত্রীদের ক্লাস করতে হয়। ভবনের  জন্য স্থানীয় সংসদ সদস্য জিও লেটার শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি। ”

মুহাম্মদ নুরুল ইসলাম (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার) জানান, ভাঙাচোরা বেড়ার ঘর ও কক্ষ সঙ্কটের কারণে শিক্ষার্থীদের কষ্ট পড়ালেখা করতে সমস্যা হচ্ছে।  স্থানীয় এমপির সহয়তায় খুব দ্রুতই  ভবনের সমস্যা সমাধান হবে বলে তিনি আশা করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today