পিরিয়ডকালীন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে উইথ শী’র অনলাইন সেশন অনুষ্ঠিত

পিরিয়ডকালীন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে উইথ শী’র অনলাইন সেশন অনুষ্ঠিত 

সুপর্না রহমান


নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে উইথ শী স্বেচ্ছাসেবী সংগঠনের অনলাইন সেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় অনলাইন প্রযুক্তি জুমে ঘন্টাব্যাপী পরামর্শ পর্ব সম্পন্ন হয়। এ অনলাইন সেশনের আয়োজন করে খুলনা অ্যামেরিকান কর্ণার। এসময় উপস্থিত শ্রোতাদের নানা প্রশ্নের উত্তর ও পরামর্শ দেন ডা. মানসী সাহা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অংশগ্রহণকারী জানান, ‘করোনা পরিস্থিতিতে নিজের শারিরীক সমস্যা নিয়ে আলোচনার জন্য এটা চমৎকার উদ্যোগ। গত পর্বে আমি আমার অনিয়মিত মাসিক সমস্যার প্রতিকার জানতে পেরেছি। আজ আমার দুই বান্ধবীকে যুক্ত করিয়েছি আমি। উইথ শী এর জন্য শুভকামনা।’

সংগঠনের হেড অব পাবলিক রিলেশন টীম সুমাইয়া সাফাত বলেন, ‘২০২০ সালে এসেও নারীদের পিরিয়ড নিয়ে জড়তা রয়ে গেছে। পিরিয়ড চলাকালীন নারীদের বিভিন্ন প্রতিকূলতার মধ্যে দিয়ে যেতে হয়। বিশেষ করে এই করোনাকালীন সময়ে নারীদের স্বাস্থ্য সুরক্ষায় আমরা চেষ্টা করছি তাদের পাশে থাকতে। এই নিয়মিত সেশনের মাধ্যমে সাড়া দেশের নারীরা উপকৃত হচ্ছে। সকলের সহযোগিতা পেলে আমরা আরো সহজে কার্যক্রম পরিচালনা করতে পারবো।’

প্রসঙ্গত, করোনায় যে সকল নারী জরুরী প্রয়োজনে স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারছে না, তাদের বাসায় বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছে উইথ শী’র সদস্যরা। ফেসবুক পেজ ও নির্দিষ্ট হটলাইনের মাধ্যমে দেশের ৯টি জেলাতে এই সেবা দিয়েছে তাঁরা।

প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে এমন উদ্যোগগুলো বিস্তৃত করতে সকল প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সহযোগিতা চেয়েছেন সংগঠনটির সমন্বয়ক মো. ইমরান জাহান আরাফাত।

উল্লেখ্য, ২০২৪ সালের মধ্যে দেশের শতভাগ মানুষকে প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতন করা লক্ষ্য নিয়ে কাজ করছে সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *