বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

পুনঃপরীক্ষায় স্বামীবাগ ইসকন মন্দিরের ৩৫ জনের মধ্যে ৩৪ জনের করোনা নেগেটিভ

  • আপডেট টাইম রবিবার, ৩ মে, ২০২০, ১১.৩১ পিএম

সুকান্ত সরকার, বিশেষ প্রতিনিধিঃ রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দিরে অবস্থানরত পুলিশের এক এএসআই, পুরোহিত ও সেবায়েতসহ ৩৫জনের মধ্যে কয়েকজনের সর্দি কাশি দেখা দিলে কর্তৃপক্ষ সবারই পরীক্ষা করায় এবং ২৪ এপ্রিল প্রথম পরীক্ষায় সবারই করোনা পজিটিভ আসে। ফলে পরের দিন ২৫ এপ্রিল মন্দিরটি লকডাউন করা হয়।

পরবর্তীতে ফের করোনা টেস্ট করানো হলে একজন ব্যতীত বাকি ৩৪ জনেরই করোনা নেগেটিভ এসেছে বলে জানা গেছে।

আজ রবিবার (৩ মে) সন্ধায় ঢাকা স্বামীবাগ ইসকন মন্দির কতৃপক্ষের এক বিজ্ঞপ্তি তে এই তথ্য নিশ্চিত করা হয়।

এ নিয়ে মন্দিরটির অধ্যক্ষ চারু চন্দ্র দাস ব্রহ্মচারী জানান, স্থানীয় প্রশাসন , স্বাস্থ্য অধিদপ্তরের সার্বিক সহযোগিতা, আক্রান্তদের সুস্থতা কামনায় ভক্তবৃন্দ ও শুভাকাঙ্ক্ষীগণ প্রভুর কাছে প্রার্থনা করার মধ্য দিয়ে দ্বিতীয় টেস্টে বড় ধরনের সুসংবাদ পেয়েছে। ইতোমধ্যে আপনারা অবহিত হয়েছেন যে, ইসকন স্বামীবাগ মন্দিরের ৩৬ জন আবাসিক ভক্তের প্রথমবার কোভিড-১৯ পজেটিভ আসলেও দ্বিতীয়বার ৩৫ জনের করোনা নেগেটিভ এবং ১ জনের করোনা পজেটিভ ধরা পড়ে।

তবে করোনা পজেটিভ আসা ভক্তের শারীরিক পরিস্থিতি গুরুতর নয়, বরং দ্রুত সুস্থ হয়ে উঠতেছে। ইতোমধ্যে তাকে আইসোলশনে রাখা হয়েছে এবং স্বাস্থবিধি মেনে আইসিডিডিআরবি এর নির্দেশনা অনুযায়ী হোম ট্রিটম্যান্ট করা হচ্ছে।

এছাড়া ভক্তদের উদ্দেশ্য তিনি বলেন, মন্দিরের আবাসিক ভক্তগন সর্বদাই সামাজিক দূরত্ব বজায় রেখে চলেছেন এবং মন্দিরের নিয়মিত প্রার্থনায় ভক্তদের সমবেত হওয়ার ব্যাপারে প্রশাসনের নির্দেশ যথাযথভাবে মান্য করা হচ্ছে। তাছাড়া সরকার ঘোষিত লকডাউনের পূর্বেই তথা গত ২২ মার্চ ২০২০ থেকে মন্দিরটি ভেতর থেকে তালাবদ্ধ করা হয়। তখন থেকে মন্দিরে বহিরাগত দর্শনাথীদের প্রবেশ এবং আবাসিক ভক্তদের মন্দির হতে বহিগমন সম্পূর্ণরুপে বন্ধ করে দেওয়া হয়। এত সুরক্ষিত থাকার পরেও মন্দিরের ভক্তদের মাঝে কীভাবে কোভিড-১৯ সংক্রমিত হলো আমাদের অজানা ।

তাই, আমরা সকলের কাছে এ বার্তা পৌচ্ছাতে চাই যে, আপনারা উদ্বিগ্ন হবেন না ।মন্দিরের ভক্তদের শারীরিক অবস্থা অবগত হওয়ার জন্য ভক্ত ও শুভাকাঙক্ষীগণের অনেকে উদ্বিগ্ন হয়ে আমাদের ফোন করছেন । ভক্তদের চিকিৎসা বা বিভিন্ন কারণে ব্যস্ত থাকার কারণে আমরা হয়ত ফোনে যথাযথভাবে সাড়া দানে সক্ষম হইনি। সেজন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

যেহেতু মন্দিরের ভক্তগন সার্বিক পরিস্থিতি বা চিকিৎসাদি নিয়ে ব্যস্ত, তাই এ অবস্থায় ফোন দিয়ে তাদের মানসিক বিচ্যুতি না করার জন্য বিনীত অনুরোধ করা হচ্ছে। আমরা জানতে পেরেছি যে, আমাদের সুস্থতা কামনায় অনেকে প্রার্থনা করছেন । সেজন্য আমরা আপনাদের সকলের কাছে কৃতজ্ঞ। সকলের সার্বিক সুস্থতা কামনা করি ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today