বুধবার, ১৬ জুন ২০২১, ১১:১৬ অপরাহ্ন

পুলিশি নিরাপত্তায় রাবি উপাচার্য ভবন ত্যাগ করলেন আব্দুস সোবহান

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ৬.২৯ পিএম

 

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে চলমান সংঘর্ষের মধ্যেই পুলিশি নিরাপত্তায় উপাচার্যের বাসভবন ত্যাগ করলেন এম আব্দুস সোবহান। আজ বৃহস্পতিবার দুপুর আড়াই টায় বিশ্ববিদ্যালয়ের বাসভবন ত্যাগ করেন তিনি।

এর আগে, উপাচার্য এম আব্দুস সোবহান ১২৫ জনকে বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছেন এমন গুঞ্জন উঠলে এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোর থেকে উপাচার্য ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও চাকরীপ্রত্যাশীরা অবস্থান নেয়। আজ বেলা সাড়ে এগারোটার দিকে মহানগর ছাত্রলীগের একদল নেতাকর্মী উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়। বেলা সোয়া ১২টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে হামলাকারী ছাত্রলীগ নেতা কর্মীরা ক্যাম্পাস ছেড়ে যায়। এই ঘটনায় শারীরিক শিক্ষা ও ক্রিড়াবিজ্ঞান বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল, হবিবুর হলের সেকশন অফিসার আবদুল্লাহ আল মাসুদসহ আরও অন্তত ৫ জন আহত হয়েছেন। আহত সবার নাম ও পরিচয় জানা যায় নি।

প্রসঙ্গত, অধ্যাপক এম আব্দুস সোবহান ২০১৭ সালের ৭ মে চার বছরের জন্য উপাচার্য হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। তবে মেয়াদের প্রথম দিকে নিয়োগ যোগ্যতা কঠোর করা ও পরে তা শিথিল করে মেয়ে, জামাতাকে নিয়োগসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে তার বিরুদ্ধে, যার প্রমাণও পায় ইউজিসির তদন্ত কমিটি

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today