প্রতি মাসে বিনামূল্যে ১৫ জিবি ডাটা পাবে চবি শিক্ষার্থীরা

প্রতি মাসে বিনামূল্যে ১৫ জিবি ডাটা পাবে চবি শিক্ষার্থীরা

নুর নওশাদ, চবি প্রতিনিধি


অনলাইন ক্লাসে উপস্থিতি বাড়াতে ১৫ জিবি করে ডাটা বিনামূল্যে দেওয়া হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। এই ডাটা সরবরাহ করবে দেশের অন্যতম মোবাইল অপারেটর ‘রবি’।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদলয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম মনিরুল হাসান।খুব শীঘ্রই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

তিনি বলেন, ‘’বাংলাদেশে যেহেতু সর্বত্র ইন্টারনেট সুবিধা সমান নয়,তাই দেশের নানা প্রান্তে ছড়িয়ে থাকা আমাদের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস গ্রহণ নির্বিঘ্ন করতে প্রতি মাসে ১৫ জিবি মোবাইল ডাটা দেওয়ার উদ্যোগ নিয়েছি। এতে আমরা পাশে পেয়েছি বাংলাদেশের অন্যতম কানেক্টিভিটি প্রোভাইডার রবিকে। তাঁদের সাথে আমাদের চুক্তি হয়েছে। শীঘ্রই এ সিদ্ধান্ত বাস্তবয়ন করা হবে।’’

রেজিস্ট্রার বলেন,’‘করোনার কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় শাটল ট্রেনসহ আনুষঙ্গিক অনেক খরচ বেঁচে গিয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি এসব বেঁচে যাওয়া অর্থ শিক্ষক-শিক্ষার্থীদের কল্যানার্থে ব্যয় করা হবে।’’

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদলয়ে অনলাইন ক্লাস শুরু হয়েছে। উচ্চমূল্যের মোবাইল ডাটা, নেটওয়ার্ক ও ডিভাইস জনিত সমস্যায় অনেক শিক্ষার্থী অনলাইন ক্লাস থেকে বঞ্চিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *