বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

প্রথম সমাবর্তন কুবিকে করবে দেশব্যাপী ব্র‍্যান্ডিং

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০, ১১.৫২ পিএম
প্রথম সমাবর্তনে কুবিকে করবে দেশব্যাপী ব্র‍্যান্ডিং
ছবি- সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহাদী হাসান

দীর্ঘ এক যুগ পেরিয়ে আলোচনা-সমালোচনা, চড়াই-উৎরাই পার করে আগামী ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন কতটুকু ব্র‍্যান্ডিং করবে এবং কতটুকু প্রভাব ফেলবে যাবতীয় দিক নিয়ে প্রশ্নোত্তর সাক্ষাৎকার তুলে ধরেছেন ক্যাম্পাস টুডে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার প্রশ্নোত্তরে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি প্রথম ব্যাচের শিক্ষার্থী এবং বর্তমান সাউথইস্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহাদী হাসান।

ক্যাম্পাস টুডেঃ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে আপনার অনুভূতি কেমন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী হওয়ার মতই আনন্দিত প্রথম সমাবর্তনের অংশ হতে পেরে। যেহেতু সবার সাথে দেখা হবে একসাথে, তাই সমাবর্তনের আমেজ অতুলনীয়।

ক্যাম্পাস টুডেঃ প্রথম সমাবর্তন গ্র‍্যাজুয়েটদের মাঝে কেমন সাড়া ফেলেছে?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় অংশগ্রহণ করছে সবাই। গল্প-আড্ডায় সবার একটাই আলোচনা, সমাবর্তনে দেখা হচ্ছে সবার সাথে। আর প্রাণকুবির শিক্ষার্থীদের মাঝে ক্যাম্পাসের প্রতি ভালোবাসা অপরিসীম।

ক্যাম্পাস টুডেঃ সমাবর্তন বক্তার কাছে কি প্রত্যাশা করেন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ আশারাখি, সমাবর্তন বক্তা দিকনির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে কুবির সকল গ্র‍্যাজুয়েটদের মাঝে আশার আলো সঞ্চারিত করবেন। প্রাপ্তি আর অপ্রাপ্তির আক্ষেপ লাঘব হবে বক্তব্যে।

ক্যাম্পাস টুডেঃ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ সমাবর্তনে কি ভূমিকা রাখতে পারে বলে করছেন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরার ক্ষেত্রে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিকগণ শুরু থেকেই প্রয়াস চালিয়ে যাচ্ছে। এটা প্রশংসনীয়। আমি মনেকরি, একটি সফল সমাবর্তনের ক্ষেত্রেও উনাদের ভূমিকা অনেক। সংগতি ও অসংগতি তুলে ধরার মাধ্যমে সাংবাদিকগণ এই সফল আয়োজনে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাবেন।

ক্যাম্পাস টুডেঃ প্রথম সমাবর্তন বিশ্ববিদ্যালয় কে কতটুকু ব্রান্ডিং করবে বলে আপনি ধারণা করেন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ দেখুন, আমি সবসময় বলে আসছি, কুবির শিক্ষার্থীরাই কুবির ব্র‍্যান্ড এম্বাসেডর। প্রায় তিন হাজার গ্র‍্যাজুয়েটদের বাধভাঙ্গা উচ্ছ্বাস সারাদেশে ব্যাপক সাড়া ফেলবে। তাছাড়া যেহেতু মহামান্য রাষ্ট্রপতিসহ আরো অনেক বরেণ্য অতিথিবৃন্দ আসছেন, স্বাভাবিকভাবেই দেশের সমস্ত মিডিয়ার মাধ্যমে দেশব্যাপী কুবির সংবাদ পজিটিভলি প্রচার হবে। মেইনস্ট্রিম মিডিয়ার পাশাপাশি অল্টারনেটিভ মিডিয়াও বিশ্ববিদ্যালয় ও এর গ্র‍্যাজুয়েটদের ব্যাপারে উন্নত ধারনা পৌঁছে দিবে সব জায়গায়। এভাবেই কুবির ব্র‍্যান্ডিং হবে মনে করি।

ক্যাম্পাস টুডেঃ অ্যালামনাইদের বিভিন্ন ক্ষেত্রে সমাবর্তন কি কি অবদান রাখবে মনে করছেন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ অ্যালামনাইদেরকে চাকরির বাজারে ও সমাজে আরো বেশি গ্রহনযোগ্য করে তুলবে বহুল প্রত্যাশিত এই সমাবর্তন। তাছাড়া অ্যালামনাইদের এত্তবড় মিলনমেলা থেকে সবাই আত্নবিশ্বাস ও প্রফেশনাল নেটওয়ার্ক এর সুবিধাও পাবে।

ক্যাম্পাস টুডেঃ সমাবর্তন অনুষ্ঠান আয়োজকদের জন্য কোন পরামর্শ বা মন্তব্য দিবেন?

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ আমি প্রথমেই আয়োজকদের ধন্যবাদ দিতে চাই এই আয়োজনের জন্য। গঠনমূলক সমালোচনা ও পরামর্শ গ্রহণ করার মানসিকতা থাকলেই সুন্দর আয়োজনটি সুন্দরতম হয়ে উঠবে। সনদপত্র, গ্র‍্যাজুয়েটদের গিফট সামগ্রী ও পুরো অনুষ্ঠান মানসম্মত করার দাবি জানাচ্ছি। তবে আমি মনেকরি অফেরতযোগ্য গাউন এর ব্যাবস্থা করলে আরো বেশি খুশি হতো সবাই।

ক্যাম্পাস টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের জন্য কিছু বলুন।

বিজ্ঞাপন

ড. মোহাম্মদ মাহাদী হাসানঃ বেশি বেশি ভালো খবর চাই। একটিও মন খারাপ করা খবর চাইনা। কম কথা, আর বেশি কাজ দেখতে চাই। একজন প্রাক্তন শিক্ষার্থী হিসেবে কুবির উচ্চতর সাফল্যই আমাদের সাফল্য। ভালোবাসি প্রাণের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতি ইঞ্চি মাটি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today