বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে স্কুল ছাত্রের অ্যাপ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০, ১২.০২ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক

পুরো নাম আরাবী বিনতে শফিক শিফা। স্কুলের বন্ধুদের কাছে শিফা নামেই পরিচিত সে। ফুলপুর আমুয়াকান্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। লেখাপড়ার পাশাপাশি কম্পিউটারেও দারুণ পারদর্শী। নিয়মিত দৈনিক জাতীয় পত্রিকা পড়া তার নেশা।
ইন্টারনেটে ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী সম্মন্ধে তার আগ্রহ বাড়তে থাকে। এই জানার আগ্রহই ছোট শিশুটির ইচ্ছা অন্যকে জানানোর। তৈরি করে প্রধানমন্ত্রীকে নিয়ে এক পলকে শেখ হাসিনা নামক অ্যাপ।প্রধানমন্ত্রীকে নিয়ে অ্যাপ নির্মাতা মেধাবী শিক্ষার্থী আরাবী বিনতে শফিক কালের কণ্ঠকে জানায়, বাবা সরকারি কর্মকর্তা হওয়ায় ফুলপুর উপজেলা পরিষদে বেড়ে ওঠা।
নিয়মিত পত্রিকা পাঠ, ইন্টারনেট ব্রাউজ করতে গিয়ে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ আর কল্পনা নয়, তাঁর বাস্তবমুখী পদক্ষেপে সারাবিশ্বে ব্যাপক পরিচিতি পায়। প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বাংলাদেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। এসব কারণে দেশরত্ন শেখ হাসিনা সমন্ধে জানতে ইন্টারনেট সার্চ করি এবং বিভিন্ন বই থেকে তথ্য সংগ্রহ করে এই অ্যাপ তৈরি করি।আরাবীর বিশ্বাস তার এ অ্যাপের মাধ্যমে দেশের সকল মানুষের জানার মাধ্যম হতে পারে প্রধানমন্ত্রী সম্পর্কে। তাছাড়া তার মতো সকল শিক্ষার্থীরা সহজেই জানতে পারবে শেখ হাসিনা সম্পর্কে। আরাবী জানায়, নিজের তৈরি এ অ্যাপের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত হয়। তাহলেই সার্থক তার ক্ষুদ্র জীবন। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও অ্যাপ তৈরির কাজ শুরু করার ইচ্ছা তার।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today