প্রধানমন্ত্রীকে হত্যার স্ট্যাটাস দেওয়া সেই ছাত্র বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

প্রধানমন্ত্রীকে হত্যার স্ট্যাটাস দেওয়া সেই ছাত্র বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

বশেমুরবিপ্রবি প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে হত্যার স্ট্যাটাস দিয়ে গ্রেপ্তার হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ফয়সাল আহমেদ মিনাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার(২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো আব্দুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, অত্র বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ফয়সাল আহমেদ, পিতা- আমিনুর রহমান মিনা, আইডি নং- ১৮ পিএস১৪৫, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় কিন্তু সে ১ম বর্ষ ১ম সেমিস্টার ও ১ম বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষায় অকৃতকার্য হয়। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ২০১৯-২০ শিক্ষাবর্ষে তার পুন ঃ ভর্তি হওয়ায় কথা থাকলেও সে ভর্তি হয়নি।

অফিস আদেশে আরো বলা হয়, গত ২৩/০৬/২০২১ তারিখে তার ফেসবুক আইডি হতে সে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রসঙ্গে অনভিপ্রেত ও অনাকাঙ্খিত স্ট্যাটাস দেয়, যা এ বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তিকে ক্ষুন্ন করেছে। তার এহেন রাষ্ট্রবিরােধী ও বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের প্রেক্ষিতে তাকে অত্র বিশ্ববিদ্যালয় হতে এত্বারা সাময়িক বহিষ্কার করা হলাে।

প্রসঙ্গত, ফয়সাল আহম্মেদ মীনা (২৫) ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করে হত্যার স্ট্যাটাস দিয়ে গ্রেফতার হয়েছে।
এ ঘটনায় গত বুধবার সদর উপজেলা যুবলীগের সহসভাপতি মো. মাসুদ রানা বাদী হয়ে ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন (মামলা নং ৪২, তাং ২৩/০৬/২০২১)।

এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর ফয়সাল আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *