প্রধানমন্ত্রী: করোনা ভাইরাস মোকাবেলায় সক্ষম বাংলাদেশ

প্রধানমন্ত্রী: করোনা ভাইরাস মোকাবেলায় সক্ষম বাংলাদেশ

ক্যাম্পাস টুডে ডেস্ক


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশের যথেষ্ট সক্ষমতা রয়েছে। ‘ইনশাআল্লাহ, আমাদের পর্যাপ্ত সক্ষমতা রয়েছে (করোনাভাইরাস মোকাবিলায়) এবং আমরা যথাযথ ব্যবস্থা করব। এখানে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।’

০৮ মার্চ, রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবসের এক অনুষ্ঠান উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সমাজ ও দেশের স্বার্থেই নারীদের শিক্ষিত ও সাবলম্বী হতে হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নারী ধর্ষণ পুরো পৃথিবীরই একটি বড় সমস্যা। এ ক্ষেত্রে নারী ও পুরুষ উভয়ের সচেতন ও এগিয়ে আসতে হবে। ধর্ষকরা পশুর চেয়েও অধম।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রতিদিন স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাসংক্রান্ত নির্দেশনা দিচ্ছে। আমি অনুরোধ করব, সকলকে সেই নির্দেশনাবলী মেনে চলার জন্য।”

এদিকে বাংলাদেশে ১ম বারের মতো ৩ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আজ রবিবার (০৮ মার্চ) বিকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর)। আক্রান্ত রোগীদের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী রয়েছেন। তাদের কোয়ারেন্টাইনে ভর্তি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *