শনিবার, ১৫ মে ২০২১, ০৬:০৪ অপরাহ্ন

ফরিদপুরে বিশ্ববিদ্যালয় চান বশেমুরবিপ্রবির যৌন নির্যাতনকারী শিক্ষক আক্কাছ

  • আপডেট টাইম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ৪.১৪ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ফরিদপুরে বিশ্ববিদ্যালয় স্থাপন চেয়ে প্রধানমন্ত্রী বরাবর নিজের ফেসবুক টাইমলাইনে লিখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোঃ আককাছ আলী।

দ্য ক্যাম্পাস টুডের পাঠকদের জন্য আককাছ আলীর টাইমলাইন থেকে তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-



ফরিদপুরে বিশ্ববিদ্যালয় চাই
বরাবর
প্রধান মন্ত্রী
হে মমতাময়ী মা, আশা করি আপনি ভালো আছেন। শুরুতে আপনার দীর্ঘায়ু কামনা করি। ১৯৯৯ সালে আইন পাশ হয় যে ১১টি বৃহত্তম জেলায় ১১টি বিশ্ববিদ্যালয় স্থাপন করার। ফরিদপুর ১১টি বৃহত্তম জেলার মধ্যে একটি অন্যতম জেলা।

ছবি: আককাছ আলীর ফেসবুক পোস্ট।

কিন্তু দুঃখের বিষয় যে ফরিদপুর এখনও সে আলোর মুখ দেখেনি। অথচ ফরিদপুরের পরে জন্ম অনেক জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। আমরা ফরিদপুর বাসী আপনার কাছে জোর দাবি জানাচ্ছি যে অতি দ্রুত ফরিদপুরে একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন করে ফরিদপুরবাসীর অনেক দিনের আশা পূরন করবেন।

লেখক
মোঃ আককাছ আলী
সহকারী অধ্যাপক
সিএসই বিভাগ, বশেমুরবিপ্রবি, গোপালগঞ্জ।”



প্রসঙ্গত, এ বছরের এপ্রিলের প্রথমদিকে সিএসই বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে থাকা আককাছ আলীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। পরে সেটি ভাইরাল হয়। সমস্ত মিডিয়া এই যৌন হয়রানির বিষয়টার তথ্যানুসন্ধ্যান করলে বেরিয়ে আসে সত্যতা।

শিক্ষার্থীরা তার অপসারণ দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আককাছ আলী চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন।

তদন্তে যৌন হয়রানির অভিযোগের সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আক্কাস আলীকে বিভাগীয় চেয়ারম্যানের পদ থেকে আজীবনের জন্য অব্যাহতি দেয়। এ ছাড়া আগামী চার বছর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কাজ থেকে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today