শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা

  • আপডেট টাইম রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১, ৮.৫২ পিএম
ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনা পরিস্থিতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে, এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতি বছরের এসএসসি সমমান ও এইচএসসি সমমান পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

তবে শুরুতে সব প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আংশিক উপস্থিতিতে ক্লাস নেয়া হবে।

রবিবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জাতীয় এক গণমাধ্যমকে বলেন, চলতি বছর ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রণালয় সূত্র জানিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না। এ ক্ষেত্রে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করতে ক্লাস শুরু করা হবে। এছাড়া ধাপে ধাপে অন্যান্য শ্রেণির ক্লাস শুরু করা হবে।

এদিকে, দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় স্কুল-কলেজের চলমান ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে দেশের কওমি মাদরাসা এই ছুটির আওতামুক্ত রয়েছে।

উল্লেখ্য,দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে আগামীকাল ১৬ জানুয়ারি পর্যন্ত করা হয়েছিল।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today