ফের বাড়তে পারে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনিশ্চিত এইচএসসি পরীক্ষা

ফের বাড়তে পারে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনিশ্চিত এইচএসসি পরীক্ষা

ডেস্ক রিপোর্ট


মহামারী করোনার কারনে ১৭ মার্চ থেকেই সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এপ্রিল থেকেই কয়েক দফা বাড়ানোর পর আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

কিন্তু ঈদের ছুটির পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে কোনও সিদ্ধান্তে যেতে পারেনি মন্ত্রণালয়। তবে এত তাড়াতাড়ি শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না বলে ইতিমধ্যে ইঙ্গিত দিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (২১ জুলাই) পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেয়নি শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সাংবাদিকদেরকে এ তথ্য জানিয়েছেন।

এছাড়া এইচএসসি পরীক্ষা নিয়েও এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

মোহাম্মদ আবুল খায়ের বলেন, ‘সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা না করে সিদ্ধান্তে নেবে না মন্ত্রণালয়। তাছাড়া ৬ আগস্ট আসতে এখনও কিছুদিন সময় বাকি আছে। ঈদের পর বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।’

অন্যদিকে, এই পরিস্থিতির মধ্যে ৯ আগস্ট থেকে অনলাইনে একাদশে ভর্তির আবেদন আহবান করা হয়েছে। আবেদনের শেষ সময় ৮ সেপ্টেম্বর। সব প্রক্রিয়া শেষ করতে সময় লাগবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

শিক্ষা মন্ত্রণালয় ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হবে।

অন্তত দুই সপ্তাহ সময় দিয়ে পরীক্ষার তারিখ ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *