ফের মা হচ্ছেন ১৫ সন্তানের জননী, তিনি বলেন, ‘এবারই শেষ নয়’

ফের মা হচ্ছেন ১৫ সন্তানের জননী, তিনি বলেন, ‘এবারই শেষ নয়’

ক্যাম্পাস টুডে ডেস্ক


কেউ কাঁদছে, কেউ হাসছে, কেউ-বা বায়না করছে। বাড়িতে প্রবেশ করলেই মনে হবে কোনো কিন্ডারগার্ডেন স্কুল। বাচ্চাদের হৈ-হুল্লোডে ভারী চারপাশের পরিবেশ। এই বুঝি মারামারি লেগে গেল! না, এটা কোনো স্কুল নয়, বরং তারা সবাই এক মায়েরই সন্তান। গুনে গুনে ১৫ জন! অবাক করা বিষয় হচ্ছে, ফের মা হতে যাচ্ছেন ওই নারী।

ওই নারীর নাম প্যাটি হেরনানডেজ। তিনি আমেরিকার নর্থ ক্যারোলাইনায় বসবাস করেন। সন্তান জন্ম দেয়া ও পালন করাই যেন তার নেশা। এর মধ্যে ১৫ সন্তান জন্ম দিয়েছেন তিনি। তিনি সর্বশেষ মা হন তিন মাস আগে।

বাচ্চারা সব সময়ে কান্নাকাটি করে, সেসব সামলাতেও হয়। তবে এটাকে আমরা আশীর্বাদ বলেই মনে করি এবং উপভোগও করি। এবারই শেষ নয়, আরো সন্তান নেয়ার পরিকল্পনা আছে আমাদের।

৩৮ বছরের প্যাটির স্বামী কার্লোসের বয়স ৩৭। পাঁচ রুমের একটি বাড়িতে ১৫ সন্তান নিয়ে বাস করেন এই দম্পতি। কিন্তু এতগুলো বাচ্চা নিয়ে সুখী হেরনানডেজ দম্পতি। সন্তান পালনে একটুও ক্লান্তি নেই। বরং তারা ভাবছেন, তাদের ঘরে আরো সন্তান থাকুক।

বর্তমানে তাদের সন্তানদের মধ্যে পাঁচটি ছেলে এবং ১০টি মেয়ে রয়েছে। এর মধ্যে ছ’জন যমজ। বাড়ির কর্তার নাম যেহেতু কার্লোস, তাই সব সন্তানেরই নাম রাখা হয় ইংরেজি ‘সি’ বর্ণ দিয়ে। যেমসন- ক্রিস্টোফার, কার্লা, ক্যালভিন, কারোলিন ইত্যাদি। এই পরিবারে শুধু বাচ্চাদের ডাইপার বাবদ প্রতি সপ্তাহে খরচ হয় ৫০০ ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *