রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:৩২ অপরাহ্ন

‘বই পড়ার আনন্দ ফেসবুকে মিলে না’: আবুল মকসুদ

  • আপডেট টাইম বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯, ৪.৪৭ পিএম
'বই পড়ার আনন্দ ফেসবুকে মিলে না': আবুল মকসুদ

ইবি টুডে-‘তরুণেরা ফেসবুকে যে সময় ব্যয় করে, সেই সময় বই পড়ায় দিতে হবে। বই পড়ার আনন্দ ফেসবুক থেকে পাওয়া যায় না। আমি নিজেও ফেসবুক ব্যবহার করিনা।’ ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে এসব কথা বলেছেন লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ। বুধবার বাংলা বিভাগের গ্যালিরে কক্ষে ‘আবুল মনসুর আহমদের সাহিত্যে সমাজের ধর্মান্ধতা ও শ্রেণিচরিত্র’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ।

বিজ্ঞাপন

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম ও বিশেষ আলোচক হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক গাজী মাহবুব মুর্শিদ এবং দ্য ডেইল স্টারের সাংবাদিক ও সাহিত্যিক ইমরান মাহফুজ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেছেন বিভাগের সহযোগী অধ্যাপক তপন কুমার রায়।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন,’অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র চেয়েছিলেন আবুল মনসুর আহমদ। তার সাহিত্যকর্ম ছিল সমাজ ও রাষ্ট্রের জন্য। তিনি সমাজের মধ্যে ধর্মের নামে যারা ব্যবসা করে সাহিত্যের মধ্য দিয়ে তাদের মুখোসকে উন্মোচন করেছেন।’

বিজ্ঞাপন

সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী অংশ নিয়েছিলেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today