বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

ফজলুল হক পাভেল

জাককানইবি প্রতিনিধি


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

১৯ জুলাই (রোববার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে এসময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কর্যের চারপাশে ফলজ, বনজ ও ঔষধিসহ শতাধিক গাছের চারা রোপন করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য বর্ধন কমিটির সদস্য ও চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফখর উদ্দিন সৈকত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব শাহ্জাদা আহসান হাবীব, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

এসময় উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন।

তিনি আরও বলেন, ‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদে থাকলেই হবে না। বিশ্ববাসী ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকব। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে চলবেন।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *