মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ম্যুরালের ছবি এডিট করে নুরের ছবি

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০, ১১.৪৮ পিএম
বঙ্গবন্ধুর ম্যুরালের ছবি এডিট করে নুরের ছবি

মাইনুদ্দিন পাঠান
নোবিপ্রবি প্রতিনিধি


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিকৃত করা হয়েছে। এতে বঙ্গবন্ধুর ছবির স্থানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরের ছবি বসিয়ে ফেসবুকে প্রচার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) ফেসবুকের পাবলিক বিশ্ববিদ্যালয় সংসদ নামক গ্রুপে মুহম্মদ মুমিন আদদ্বীন নামক একটি একাউন্ট থেকে বঙ্গবন্ধু ম্যুরালকে অবমাননা করে স্ট্যাটাস দেওয়া হয়। এতে নোবিপ্রবির প্রধান ফটকে থাকা বঙ্গবন্ধু ম্যুরালকে উদ্দেশ্য করে দুই শিশুর বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের চিত্রে শেখ মুজিবুর রহমানের ছবি পরিবর্তন করে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের ছবি দিয়ে বিকৃত করে প্রচার করা হয়।

বিজ্ঞাপন

এই নেক্কারজনক ঘটনার প্রতিবাদে নোবিপ্রবির সাধারণ শিক্ষার্থী সহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা- কর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় তোলে। বিশ্ববিদ্যালয়ের সর্বমহল থেকে উক্ত ছবি বিকৃতকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার এবং উপযুক্ত শাস্তি প্রদানের দাবী জানানো হয়েছে।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন বলেন, “স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল একজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী কর্তৃক বিকৃতির বিষয়টি খুবই ন্যাক্কারজনক ঘটনা। এমন বিকৃত চিত্র সম্পাদনার সাথে জড়িতদের শনাক্ত করে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি। অন্যথায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ছবি এডিটের মাধ্যমে বিকৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।”

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি। বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল চিঠির মাধ্যমে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করা মানে বাংলাদেশকে অপমান করা। সরকারি আইন অনুযায়ী আমি তার সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today