বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস: গোল্ড মেডেল জিতলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিউটি

মোঃ তারেক হাসান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ কুস্তিতে গোল্ড পদক অর্জন করেছেন রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিয়া সুলতানা বিউটি।

গত রবিবার (৪ এপ্রিল) ঢাকার শেখ রাসেল স্ক্যাটিং স্টেডিয়াম এ এমন গৌরব অর্জন করেন রেজিয়া। তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

রেজিয়া বাংলাদেশ আনসার ভিডিপি টিম থেকে অংশগ্রহণ করে।
অনুষ্ঠানে তাদের মেডেলে প্রদান করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

দেশের সবচেয়ে বড় খেলার আসরে গোল্ড পদক অর্জন করায় বেশ আনন্দিত রেজিয়া সুলতানা বিউটি। তিনি বলেন, ‘বাংলাদেশের সব চেয়ে বড় খেলার আসরে পদক অর্জন আসলেই আনন্দের বিষয়। তাও সেটা যদি হয় আবার গোল্ড মেডেল।
আমি ৫৭কেজি ওয়েটে কুস্তি খেলেছি। আমার ওয়েটে ১৫জন ছিল।আমি অনেক জেলা, পুলিশ ও সেনাবাহিনীর সদস্য কে হারিয়ে প্রথম হইছি। আমি গোল্ড মেডেল পেয়ে অনেক খুশি হইছি কারণ আমি প্রথম হউয়ার ধারাবাহিকতাটাও অক্ষুণ্ণ রাখতে পেরেছি।

তিনি আরও বলেন, আমার কোচের দায়িত্বে থাকা দুলাল স্যার, জাহাঙ্গীর স্যার, আহসান কবির বাবু স্যারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করছি। তারা আমার পিছনে অনেক পরিশ্রম করেছে। গোল্ড মেডেল হয়তো এরই ফল। তাদের পরিশ্রম সার্থক হয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment