সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

বন্ধ ক্যাম্পাসে চলছে অনলাইন ‘প্রবন্ধ লিখন’ প্রতিযোগিতা

  • আপডেট টাইম বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ৭.৩৬ পিএম

 

রাবি প্রতিনিধি


করোনার কারনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় স্থবির প্রায় শিক্ষাব্যবস্থা। কবে খুলবে ক্যাম্পাস এ নিয়েও ধোঁয়াশা কাজ করছে। এমন সময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ‘আরইউসিসি প্রবন্ধ লিখন’ প্রতিযোগিতার আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি)।

মূলত শুদ্ধ বাংলা ভাষা চর্চাকে অনুশীলন এবং ব্যবহারের লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য এ আয়োজন করেছে তাঁরা। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকে চতুর্থ বর্ষের সকল শিক্ষার্থী।

প্রবন্ধের বিষয়বস্তু- ‘চেতনায় একুশে ফেব্রুয়ারি’।প্রবন্ধ জমাদানের শেষ সময় ২১শে ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট। প্রবন্ধের ডক ফাইলটি ই-মেইল করতে হবে (সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে)।

লেখা পাঠাতে হবে ই-মেইলঃ competition.rucc@gmail.com 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম দশ জনকে বিজয়ী ঘোষণা করা হবে। এছাড়াও প্রথম স্থান অধিকারীর জন্য থাকবে আকর্ষনীয় পুরস্কার। এবং ১০ জনের জন্যই রয়েছে ই-সার্টিফিকেট।

এমন উদ্যোগের বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব’র সভাপতি চার্লস অপু ফলিয়া বলেন, তরুনদের মধ্যে একুশের চেতনা জাগ্রত করা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব সবার মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি ভাষা আন্দোলনের সূর্যসন্তান্দের শ্রদ্ধার সাথে স্মরণ করতে এই উদ্যোগ। এই প্রতিযোগিতার মাধ্যমে সবাই একুশে ফেব্রুয়ারির ইতিহাস, একুশে ফেব্রুয়ারি কিভাবে আমাদের হলো তা জানতে পারবে এবং জাতীয় জীবনে এর গুরুত্ব চর্চা করার সুযোগ পাবে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি অরাজনৈতিক ক্যারিয়ার ভিত্তিক সংগঠন। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি পরপর ৭টি জব ফেয়ার ও ৬টি ক্যারিয়ার ফেস্ট আয়োজন করেছে। এছাড়া বছর জুড়েই বিভিন্ন ওয়ার্কশপ ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট নিয়ে সেমিনার আয়োজন করে থাকে সংগঠনটি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today