ববিতে বাঁধনের করোনা সম্পর্কে সচেতনতামূলক আলোচনা সভা

ববিতে বাঁধনের করোনা সম্পর্কে সচেতনতামূলক আলোচনা সভা

মাসুম, ববি প্রতিনিধি


স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উদ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক আলোচনা৷ সভা ও সাংগঠনিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি)চতুর্থ তলায় বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের অফিস সংলগ্নে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রবিউল ইসলাম। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো: তানজিন হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টা ছোটন্দ্রনাথ চক্রবর্তী, আবু হানিফা নোমান, সভাপতি ফাতেমা আক্তার বন্যা, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম সহ প্রমুখ।

আলোচনা সভায় করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করে ডা. মো: তানজিন হোসেন বলেন, করোনা-ভাইরাসকে ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারি হিসেবে ঘোষণা করেছে। বর্তমানে ভাইরাসটি বিশ্বের ১২৫ টি দেশে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও ইতিমধ্যে ৩ জন কে সনাক্ত করা হয়েছিল যাদের মধ্যে দুইজন আবার সুস্থ হয়েও গেছে। করোনা-ভাইরাস শুধু আমাদের দেশেই নয় সারাবিশ্ব এ আতঙ্কের কারণ।

এ সময় তানজিন হোসেন বলেন, করোনা-ভাইরাস থেকে নিজেদেরকে রক্ষা করতে হলে আত্মসচেতনতা বাড়াতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতার উপর অধিক জোর দিতে হবে, লোক সমাগম থেকে দূরে থাকতে হবে।

বাঁধন বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টা আবু হানিফা নোমান, বাঁধনের লক্ষ্য, উদ্দেশ্য, কর্মকান্ড ও সাংগঠনিক বিষয়ে বিস্তর আলোচনা করেন। ছোটন্দ্রনাথ চক্রবর্তী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে সমাজের ওপর যে দায়বোধ রয়েছে, তার আলোকে স্বেচ্ছাসেবামূলক, জনকল্যাণমুখী কাজে ছাত্রজীবন থেকেই যুক্ত হবার নানান যৌক্তিক দিক নিয়ে আলোচনা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *