রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

ববিতে রোভারদের মেধা যাচাই পরীক্ষা ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯, ১১.৩৯ পিএম

ববি টুডেঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) রোভার স্কাউটদের স্তর ভিত্তিক মেধা যাচাই পরীক্ষা ও নতুন সদস্যের দীক্ষা গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬ টার সময় বিশ্ববিদ্যালয়ের রোভার ডেনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ মেধা যাচাই পরীক্ষায় প্রশিক্ষণ স্তরে মোঃ সাব্বির হোসেন,সদস্য স্তরে মোঃ লাচু মোল্যা, সহচর স্তরে মোঃ আবু জাবেদ মিয়া প্রথম স্থান অধিকার করে।

এ অনুষ্ঠানে ববি রোভার স্কাউটের এসএলআর ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোঃ মহিউদ্দিন সাব্বির উপস্থিত ছিলেন । এই মেধা যাচাই পরীক্ষা বিষয়ে তিনি বলেন, “এ ধরনের অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার পাশাপাশি বৈশ্বিক ও পারিপার্শ্বিক জ্ঞান অর্জনে ও ছাত্রদের পরিকল্পিত ক্যারিয়ার গঠনে সহায়তা করবে। ”

এসময় সিনিয়র রোভারমেট মোঃ তুষার মাহামুদ বলেন, “আমরা বরিশাল বিশ্বিবদ্যালয় রোভার স্কাউট নিয়মিত ক্রু মিটিং, রিপোর্ট লেখার মাধ্যমে নিজেদের গড়ে তুলছি যাতে সামনে আমাদের বিশ্ববিদ্যালয় হতেই পিআরএস এওয়ার্ড পেতে পারি। সে লক্ষ্যে আমাদেরকে বিশ্ববিদ্যালয় ও আমাদের দ্বায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা সার্বিক সাহায্য করে যাচ্ছে।”

উক্ত মেধা যাচাই পরীক্ষার পর রাত ৫ টার দিকে নতুন রোভারদের দীক্ষা দেওয়া হয়।

এসময় দীক্ষা গ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থী ফারিয়া আক্তার ইতি বলেন, “রোভার স্কাউট যেভাবে স্বেচ্ছাসেবা দিয়ে যাচ্ছে এবং পাশাপাশি নিজের যোগ্যতা বৃদ্ধিতে সাহায্য করছে তা দেখে রোভারে যোগ দেওয়ার অনুপ্রেরণা পেয়েছি। বিশ্ববিদ্যালয় রোভর স্কাউটে থেকে আমি নিজের যোগ্যতা বৃদ্ধির পাশাপাশি দেশের জন্যও কিছু করতে চাই। আমার লক্ষ্য পিএম এওয়ার্ড। ”

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today