বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

ববি শিক্ষার্থীদের উপর নৃশংস হামলা ৭১ এর ২৫শে মার্চ কালো রাতের মতো

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১, ১.৪৬ পিএম

 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নৃশংস হামলার প্রতিবাদে মানববন্ধন পালন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারন শিক্ষার্থীবৃন্দ।

আজ (১৮ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, “শিক্ষার্থীরা হচ্ছে জাতির মেরুদন্ড। একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে আসে উচ্চশিক্ষা অর্জন করে দেশের উন্নতিতে কাজ করতে। কিন্তু সেই শিক্ষার্থীকে যদি শিক্ষার পরিবেশ দেয়া না হয়, তাকে যদি নিরাপত্তা দেয়া না হয় তাহলে সে কিভাবে তার মেধার বিকাশ ঘটাবে!

তারা আরও বলেন,বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর এই বর্বর অনাকাঙ্ক্ষিত হামলা ১৯৭১ এর ২৫শে মার্চের কালো রাতের মতো অনেকটাই।” এহেন নৃশংস হামলার তীব্র নিন্দা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও বরিশাল প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচারের দাবি জানায়।

আরও পড়ুন ৪৮ ঘন্টার আল্টিমেটামে অবরোধ স্থগিত করেছে ববি শিক্ষার্থীরা

প্রসঙ্গত, গত বুধবার মধ্যরাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের উপর সশস্ত্র হামলা চালায় স্থানীয় সন্ত্রাসীরা। রাত দেড়টার দিকে বরিশাল রুপাতলী হাউজিংয়ের আবাসিক এলাকার ১৯, ২২ ও ২৩ নং রোডে অবস্থিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসের সামনে এই ঘটনা ঘটে বলে জানা যায়। এ হামলায় বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today