বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ উদ্ভোধন করলেন ববি উপাচার্য

বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ উদ্ভোধন করলেন ববি উপাচার্য

ববি টুডে


বরিশাল বিশ্ববিদ্যালয়ের নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম আজ বাদ আসরে নামাজ আদায়ের মাধ্যমে উদ্ভোধন হয়েছে । মসজিদ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, দপ্তরপ্রধান, কর্মকর্তা, কর্মচারি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ, স্থানীয় মুসুল্লীসহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা এবং মসজিদ নির্মানকারি প্রতিষ্ঠানের ঠিকাদার উপস্থিত ছিলেন।

নবনির্মিত মসজিদে নামাজ আদায়ের পর উপাচার্য বঙ্গবন্ধু কে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় জাতির পিতার স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয়, জাতির পিতার এ স্বপ্নকে বাস্তবে রুপ দিয়েছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশও করেন।

উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ৭৫’র ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করেন।

তিনি আরও বলেন, “২১ আগস্টের গ্রেনেড হামলাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিতকরণ এবং এর সাথে সংশ্লিষ্ট ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনেরও দাবি জানান”।উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

আরও পড়ুনবন্যায় প্লাবিত স্কুল মাঠে নৌকা বাইচ!

প্রসঙ্গত, আধুনিক স্থাপত্য শৈলীর দৃষ্টিনন্দন কারুকার্য খচিত তিনতলা বিশিষ্ট এ মসজিদটিতে একসাথে ২৫০০ জন মুসুল্লি জামাতে নামাজ আদায় করতে পারবেন। মসজিদটি নির্মানে ব্যয় হয়েছে প্রায় সাত কোটি টাকা হয়েছে। কেন্দ্রীয় এ মসজিদটির নির্মান কাজ শুরু হয়েছিল ২০১৮ সালের জানুয়ারি মাসে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *