বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৪০ অপরাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট টাইম শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০, ৩.০৮ পিএম

মাসুম, ববি প্রতিনিধি


বর্ণাঢ্য আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থপন করেন, সেই থেকে দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন। এছাড়াও এদিন দিবসটি বরণ করে নিতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় নানা কর্মসূচি।

এরপর উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।  এসময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের পাশে সব সময় থাকা কথা জানিয়েছেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. ডিল আফরোজা।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. ডিল আফরোজা বেগম, বরিশালের বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী, বরিশাল শিক্ষা বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মো. ইউনুস, ববির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন সহ প্রমুখ।

এদিন বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অন্যরকম আনন্দ উৎচ্ছ্বাস লক্ষ্য করা গেছে। এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টিকে একটি আদর্শ ও গবেষণা উপযোগী; আধুনিক সকল সুযোগ- সুবিধা ও যুগোপযোগী করে তোলার আশা ব্যক্ত করেছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় উপলক্ষে দেওয়া বক্তব্যে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, “বিশ্ববিদ্যালয়কে গবেষণার জন্য উপযোগী করে গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। শিক্ষার্থীদের সুবিধার্থে ও শিক্ষার মান উন্নয়নে সব ধরনের ব্যাবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় কাজ করে যাচ্ছে।

এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে নিয়ে যাওয়ার জন্য যা দরকার সে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বর্তমানে শিক্ষার্থী সংখ্যা সাড়ে ৭ হাজার। বিশ্ববিদ্যালয়ে ৬ অনুষদে বর্তমানে ২৪টি বিভাগ রয়েছে ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today