বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী বহিষ্কার

বরিশাল বিশ্ববিদ্যালয় বহিষ্কার

মাসুম, ববি প্রতিনিধি


বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বঙ্গবন্ধু হলের সিটে উঠা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুটি গ্রুপের মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বৃহস্প‌তিবার (২৭ ফেব্রুয়ারি) রা‌ত সা‌রে ৮টায় বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস।

বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ৭ম ব‍্যাচের ভূতত্ত্ব ও খনিবিদ‍্যা বিভাগের শিক্ষার্থী আল সামাদ শান্ত এবং ৮ম ব‍্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী তাহমিদ জামান নাভিদ।

ঘটনার তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। ওই কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান হলেন- পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. খোরশেদ আলম, শের-ই বাংলা হলের আবাসিক শিক্ষক সাদমান শাকিব বিন রহমান এবং সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার।

উল্লেখ্য, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের পাশে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রাষ্টবিজ্ঞান বিভাগের মোহাম্মদ রাফি ও রুম্মান হোসেন, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জিদান হোসেন এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের হাফিজুর রহমান আহত হন। আহতদের শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment