বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের পাল্টাপাল্টি কর্মসূচি

  • আপডেট টাইম শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১, ৩.১২ পিএম
বরিশাল বিশ্ববিদ্যালয়

ববি প্রতিনিধিঃ পরিবহন শ্রমিক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তাল হয়ে উঠেছে বরিশাল নগরী।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুই পরিবহন শ্রমিককে বাসের মধ্য থেকে গ্রেপ্তার করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নগরীর রূপাতলি বাসস্ট্যান্ড থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানানো হয়েছে।

গ্রেপ্তার দুই পরিবহন শ্রমিক হ‌লেন- রুপাতলি এলাকার বাসিন্দা সাউথ বেঙ্গল প‌রিবহ‌নের হেলপার মো. ফি‌রোজ মুন্সী ও এম‌কে প‌রিবহ‌নের সুপারভাইজার আবুল বাশার র‌নি।

দাবী না মানায় ৪৮ ঘন্টা পর আবারো উত্তাল বরিশাল বিশ্ববিদ্যালয়

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম ব‌লেন, গত মঙ্গলবার গভীর রা‌তে নগরীর রুপাতলী হাউ‌জিং এলাকায় ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থী‌দের মে‌সে হামলার ঘটনায় বৃহস্প‌তিবার বিশ্ব‌বিদ‌্যালয় প্রশাস‌ন মামলা দা‌য়ে‌র করে। পরে অভিযান প‌রিচালনা করা হয় হামলাকারী‌দের খুঁজতে। এরপর শুক্রবার গভীর রা‌তে রুপাতলী বাসস্ট‌্যা‌ন্ডের এক‌টি বাস থে‌কে তা‌দের গ্রেপ্তার করা হয়।

এছাড়াও অন‌্য হামলাকারী‌দের গ্রেপ্তারে অভিযান অব‌্যাহত র‌য়ে‌ছে। তারা হামলার ও সা‌থে জ‌ড়িত‌দের থাকার কথা স্বীকার করেছ বলেও জানিয়েছেন।

এদিকে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে আবারো মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পাল্টা অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিক-কর্মচারীরাও। নগরীর রূপাতলি এলাকায় তারা এ অবস্থান কর্মসূচি পালন করছেন। এছাড়াও আরো প্রায় ১৭ টি রুটে পরিবহন ধর্মঘট করছে তারা। এতে পুরো অচল হয়ে পড়েছে দক্ষিণবঙ্গের যোগাযোগ ব্যবস্থা।

হামলাকারীদের নাম প্রকাশ করে সংবাদ সম্মেলন ববি শিক্ষার্থীদের

এ বিষয়ে পরিবহন শ্রমিকদের হামলার শিকার ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী‌ ও আন্দোলনের অন‌্যতম নেতা মাহামুদ হাসান তমাল অভিযোগ করে ব‌লেন, ‘রুপাতলী হাউজিং এলাকায় আমা‌দের হারুন অর র‌শিদ ছাত্রাবা‌সে হামলার পর সাম‌নে থাকা মুসা প‌্যালে‌সের সি‌সি ক‌্যা‌মেরায় সব‌কিছু রেকর্ড ছিল। কিন্তু সেই রেকর্ড শুক্রবার সন্ধ‌্যার পর ডি‌বি প‌রিচ‌য়ে ফু‌টেজগু‌লো ডিলিট ক‌রে দেয়। ফ‌ু‌টে‌জে সবকিছু রেকর্ড হ‌য়ে‌ছে। ওই ফু‌টেজ দেখ‌লেই জানা যেত কারা হামলা চা‌লি‌য়ে‌ছে।’

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today