বলিভিয়াকে ৫ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

বলিভিয়াকে ৫ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

মো মিনহাজুল ইসলাম


ব্রাজিলের চমৎকার ফুটবল শৈলীর কাছে পাত্তাই পেলো না লাতিন আমেরিকার বলিভিয়া। নেইমার, রবার্তো ফিরমিনো, ফিলিপে কৌতিনহোদের নজর কাড়া পারফরম্যান্সে ৫-০ গোলের বিশাল জয় পেয়েছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর এতো বড় জয় অবদান রেখেছে পয়েন্ট টেবিলেও, যা কিনা ব্রাজিলকে বসিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

ইনজুরি ভয় কাটিয়ে একাদশে ছিলেন ফরোয়ার্ড নেইমার, তিনি নিজে গোল পাননি। তবে বার বার ট্যাকলের শিকার নেইমার ঠিকই ২ টি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। ব্রাজিলের এই বিশাল জয়ে জোড়া গোল করেছেন লিভারপুলের ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। এছাড়া একবার করে স্কোরশিটে নাম তুলেছেন বার্সেলোনা ফরোয়ার্ড কৌতিনহো এবং প্যারিস সেইন্ট জার্মেই ডিফেন্ডার মার্কুইনহোস। আর অন্যটি ছিল আত্মঘাতী গোল।
কাতার ২০২২ বিশ্বকাপ কে সামনে রেখে শুক্রবার শুরু হয়েছে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। প্রথমদিন ন্যুনতম ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা ও উরুগুয়ে, ড্র হয়েছে প্যারাগুয়ে-পেরুর ম্যাচ। তবে দ্বিতীয় দিন সবাইকে ছাড়িয়ে গেলো ব্রাজিল। ৫-০ ব্যবধানে উড়িয়ে দিল প্রতিপক্ষ বলিভিয়াকে।

অন্য ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে কলম্বিয়া। জোড়া গোল করেছেন লুইস ফার্নান্দো মুরিয়েল ফুটো এবং অন্য গোলটি এসেছে দুভান জাপাতার পা থেকে। কলম্বিয়া এখন পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *