বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৪২ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: লাঞ্ছনা-হুমকির প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতির সিদ্ধান্ত

  • আপডেট টাইম সোমবার, ২০ জানুয়ারী, ২০২০, ৩.২০ পিএম
লাঞ্ছনা-হুমকির প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি সিদ্ধান্ত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকবৃন্দকে অন্যায়, লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকির প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

সোমবার (২০ জানুয়ারি) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে শিক্ষকবৃন্দের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়টির শিক্ষকবৃন্দ প্রশাসনের ও সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিক্ষক লাঞ্ছনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবী জানিয়েছেন। একই সাথে ২০ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

মানববন্ধনে বশেমুরবিপ্রবি চেয়ারম্যান পরিষদের এর সভাপতি সালেহ আহমেদ লিখিত বক্তব্য পাঠ করেন। অভিযোগ করে বলা হয়, বেশ কিছুদিন ধরে কিছু স্বার্থান্বেষী মহল কর্তৃক বশেমুরবিপ্রবি’র শিক্ষকবৃন্দকে অন্যায়ভাবে লাঞ্ছনা, নিগ্রহ ও হুমকি প্রদান করা হয়ে আসছে। শিক্ষক নিগ্রহের কথা বলতে গিয়ে বিশেষভাবে অর্থনীতি বিভাগের সভাপতি জনাব খসরুল আলমকে হত্যার হুমকি, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ তুলে একাডেমিক পরিবেশ নষ্ট করা, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্ছিত করা,

বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলামকে মানহানি, হুমকি প্রদান ও মিথ্যা খবর প্রচার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একজন শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করা, বিলওয়াবসের দুইজন শিক্ষিকার সাথে অনাকাঙ্ক্ষিত আচরণ এবং অতিসম্প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উপদেষ্টা কাজী মসিউর রহমান ও তার পরিবারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য পরিসরে অসত্য প্রচার, কুরুচিপূর্ণ গালিগালাজ ও হুমকি প্রদানের ঘটনা উল্লেখ করা হয়।

এসময় লিখিত বক্তব্যে আরও বলা হয়, এসকল অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ মানসিক নিপীড়নে বিপন্ন বোধ করছেন। এই নিরাপত্তা হীনতার মধ্যে শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভব নয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today