বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উদযাপিত

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) র‍্যালি এবং কেক কাটার মাধ্যমে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে প্রায় ২৫ টি সংগঠনের স্বেচ্ছাসেবীরা একত্রিত হয়ে একে অপরকে গোলাপ ফুল প্রদান করে, পরিবর্তিতে “volunteer for an inclusive future” লেখা সম্বলিত একটি ব্যানার নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের প্রদক্ষিণ করে এবং কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিকতা সমাপ্ত করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান, ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমান বলেন, “স্বাধীনতার পর থেকে বিভিন্নভাবে বাঙালী জাতিকে বিভাজিত করার চেষ্টা চলছে। আমাদের প্রত্যাশা স্বেচ্ছাসেবী সংগঠনগুলো সকল বিভাজন উপেক্ষা করে সহনশীলতা ও সহযোগিতাপূর্ণ মনোভাব নিয়ে নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সচেষ্ট হবে”

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান বলেন, “বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সহ বিভিন্ন অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতার জন্য আমরা তাদের নিকট কৃতজ্ঞ। আশা করি ভবিষ্যতেও তারা নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে এই সহযোগিতা অব্যাহত রাখবে এবং এই বিশ্ববিদ্যালয়কে একটি সুন্দর বিশ্ববিদ্যালয়ে পরিণত করায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

প্রসঙ্গত, জাতিসংঘ সাধারণ পরিষদ ১৯৮৫ সালের ১৭ ডিসেম্বরের অধিবেশনে প্রতি বছর ৫ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালনের জন্য সরকার সমূহকে আহবান জানায় । এরপর থেকেই বিভিন্ন দেশে ৫ ডিসেম্বরকে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment