শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে ‘এ’ এবং ‘আই’ ইউনিটে ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন

  • আপডেট টাইম সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯, ২.১৭ এএম

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে  ‘এ’ এবং ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নোটিশ প্রকাশিত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।



‘আই’ ইউনিটের পরীক্ষা আগামী ০৯ নভেম্বর সকাল ১০টায়। অন্যদিকে ‘এ’ ইউনিটের পরীক্ষা আগামী ০৯ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।



এবছর ভর্তি পরীক্ষায় অংশ নিতে নয়টি ইউনিটে ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছেন। ‘এ’ ইউনিটে ২২ হাজার ৩৩১, ‘বি’ ইউনিটে ১২ হাজার ৯৯৯, ‘সি’ ইউনিটে ২১ হাজার ১১৫, ‘ডি’ ইউনিটে ১৪ হাজার ৯৭৭, ‘ই’ ইউনিটে ২৫ হাজার ৫৫৪, ‘এফ’ ইউনিটে ১১ হাজার ৩৩২, ‘জি’ ইউনিটে ১২ হাজার ৬৪২, ‘এইচ’ ইউনিটে ৯ হাজার ২৯৩ ও ‘আই’ ইউনিটে ৮৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

উল্লেখ্য, নয়টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৭৪৫ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। প্রতিটি আসনের বিপরীতে ৪৮ জনকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। আগামী ১ নভেম্বর ‘এফ’ ও ‘জি’, ২ নভেম্বর ‘ডি’ ও ‘ই’, ৮ নভেম্বর ‘সি’ ও ‘এইচ’ এবং ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd তে জানা যাবে।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today