রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণসহ ৩ দফা দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৩.৪৩ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ, বকেয়া বেতন পরিশোধ ও স্থায়ী নীতিমালা প্রনয়ণের দাবিতে মানববন্ধন করেছেন।

রবিবার (০৮ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারা উপাচার্য (ভারপ্রাপ্ত) বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে মোঃ রফিকুল ইসলাম বলেন, দৈনিক স্বল্প মজুরীর ভিত্তিতে আমাদের নিয়োগ দেওয়া হয়। আমাদের বলা হয়েছিল চাকুরী স্থায়ী করা হবে। কিন্তু দীর্ঘ চার বছর পার হলেও আমাদের চাকুরী স্থায়ী করা হয়নি। এমনকি গত চার মাস ধরে আমাদের বেতনও বন্ধ রয়েছে। এই মুহূর্তে আমাদের দাবি মেনে না নিলে আমরাসহ আমাদের পরিবারকে বিপদের মুখে পড়তে হবে।

তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি তথ্য উপাত্তে দেখা যায়, ২০১৯-২০ অর্থবছরে ইউজিসি কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জন স্থায়ী নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের জন্য ২ কোটি ৬৫ লাখ টাকা বাজেট দেয়া হয়। এতে বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত অস্থায়ী কর্মচারীদের জন্য কোন বাজেট বরাদ্দ দেয়া হয়নি। ২০১৯ সালের ১২ মার্চে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক বেশ কয়েকটি সুপারিশ করা হয়।এতে বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীর সংখ্যা কমিয়ে আনার সুপারিশ করা হয় এবং আউটসোর্সিং এর মাধ্যমে লোক নিয়োগের জন্য অনুরোধ করা হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের অডিট অফিসার ফয়সাল আহমেদ নিরীক্ষিত আরেকটি নথিতে মজুরি ভিত্তিতে কর্মরত কর্মচারীদের ২০১৯ সালের মার্চ মাসের বেতন-ভাতা বাবদ ৭ লাখ ৫৯ হাজার ৮৫০ টাকা প্রদান করা হয়েছিল। পরবর্তীতেও এই ধারা অব্যাহত ছিল। তবে আগস্ট মাস থেকে তাদের বেতন ভাতা বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ শাহজাহনের বক্তব্য নিতে গেলে তিনি মিটিংয়ের ব্যস্ততা দেখিয়ে পরে যোগাযোগ করতে বলেন।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today